• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ঘরের এই দিশায় থাকা মন্দির ব্যক্তির ভাগ্য চমকাতে সহায়তা করে, মা লক্ষ্মীর কৃপা থাকে সর্বদা

Google Oneindia Bengali News

বাড়ির প্রতিটি জিনিস যদি বাস্তু অনুসারে রাখা হয় তবে পরিবারের প্রত্যেক সদস্য খুব উন্নতি করে, ঘরে নেতিবাচক পরিবেশ থাকে। অন্যদিকে ঘরের বাস্তুদোষ ব্যক্তির উন্নতিতে বাধা সৃষ্টি করে, ঘরের মধ্যে ইতিবাচকতা না থাকায় মা লক্ষ্মী রুষ্ট হয়ে চলে যান। বাড়ির প্রতিটি জিনিসের পাশাপাশি প্রতিটি ঘর এবং কোণাও বাস্তু অনুসারে হওয়া উচিত। বাড়িতে মন্দিরে রাখা দেবতাদের সম্পর্কে বাস্তুতে অনেক নিয়ম বলা হয়েছে। বাড়ির পুজোর স্থানও একটি নির্দিষ্ট স্থানে হওয়া প্রয়োজন। আসুন জেনে নেওয়া যাক বাড়ির কোন দিশায় মন্দির হওয়ার কারণে মা লক্ষ্মীর আশীর্বাদ বর্ষণ হয়।

সঠিক দিশায় তৈরি হওয়া মন্দির ব্যক্তির জীবনকে সুন্দর করে

সঠিক দিশায় তৈরি হওয়া মন্দির ব্যক্তির জীবনকে সুন্দর করে

বাস্তুতে পুজোর ঘর সম্পর্কে অনেক নিয়ম বলা হয়েছে। বাস্তু বিশেষজ্ঞরা বলেছেন যে উত্তর-পূর্ব দিক বা ইশাণ কোণকে দেবতাদের দিক হিসাবে বিবেচনা করা হয়। বলা হয় যে এই দিকে ইতিবাচক শক্তি প্রবাহিত হয়। এই দিকে স্থাপিত একটি মন্দির ব্যক্তির উন্নতির পথ খুলে দেয়। অতএব, আপনিও যদি এই বার নবরাত্রিতে ঘর পরিষ্কার করেন, তবে পুজোর ঘরটি এই দিকে রাখুন। এই দিকে রাখা সম্ভব না হলে বাড়ির উত্তর-পূর্ব দিকেও করা যেতে পারে।

এই দিশায় পুজোর ঘর নয়

এই দিশায় পুজোর ঘর নয়

ইশ্বরের কৃপা সর্বদা বাড়িতে যাতে থাকে তার জন্য মা লক্ষ্মী-কুবের দেবের কৃপা পাওয়ার জন্য পুজোর জায়গা নিয়ে কিছু জিনিষ মাথায় রাখা প্রয়োজন। এর জন্য বেডরুমে, সিঁড়ির নিচে, রান্নাঘর বা বাথরুমের আশেপাশে কখনও পুজোর ঘর তৈরি করবেন না। সেই সঙ্গে বাড়ির দক্ষিণ-পশ্চিম দিকে কোনও পুজোর ঘর তৈরি করবেন না।

মাটিতে ভগবানের মূর্তি রাখবেন না

মাটিতে ভগবানের মূর্তি রাখবেন না

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, অনেকেই বাড়িতে সরাসরি মাটিতে পুজোর জায়গা তৈরি করেন। এটাকে বাস্তুতে ভুল বলা হয়। ঈশ্বরের স্থান সর্বোচ্চ। তাই কখনই তাঁদের উপাসনালয় মাটিতে রাখবেন না। বাস্তু অনুসারে, পুজোর ঘরের উচ্চতা আপনার হৃদয় এবং ঈশ্বরের পায়ের সমান হওয়া উচিত।

পুজোর ঘরে করুন এই রঙ

পুজোর ঘরে করুন এই রঙ

আমরা আমাদের ঘরের জন্যও পছন্দের রঙ বেছে নিই। একইভাবে, মন্দিরের জন্য বাস্তুতে কিছু শুভ রঙ বলা হয়েছে। সাদা, হলুদ, হালকা নীল এবং কমলা বাস্তুতে পুজোর ঘরের জন্য সেরা রঙ। এতে সাদা আলোও লাগাতে পারেন।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌

শনিদেবতাকে খুশি করতে মেনে চলুন এই টিপসগুলি, জীবনে আসবে সাফল্য শনিদেবতাকে খুশি করতে মেনে চলুন এই টিপসগুলি, জীবনে আসবে সাফল্য

English summary
A temple in this direction of the house helps to brighten one's luck
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X