• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আর কিছুদিন পর বছরের প্রথম চন্দ্রগ্রহণ, ভারতে এর কি প্রভাব পড়বে জেনে নিন

Google Oneindia Bengali News

বছরের প্রথম সূর্যগ্রহণ হয়ে গিয়েছে। ৩০ এপ্রিলের এই সূর্যগ্রহণের পর এ বছরের ১৬ মে বছরের প্রথম চন্দ্রগ্রহণ হতে চলেছে। এই বছর মোট ৪টে গ্রহণ হবে, যার মধ্যে ২টো সূর্যগ্রহণ আর ২টো চন্দ্রগ্রহণ রয়েছে। এরমধ্যে একটি সূর্যগ্রহণ হয়ে গিয়েছে, যেটা আংশিক ছিল। তবে ১৬ মে চন্দ্রগ্রহণ হবে সম্পূর্ণ চন্দ্রগ্রহণ। এই চন্দ্রগ্রহণ কিছু রাশির জাতক জাতিকাদের উপর দারুণ প্রভাব ফেলবে।

চন্দ্রগ্রহণের সূতক কাল

চন্দ্রগ্রহণের সূতক কাল

তবে ১৬ মে চন্দ্রগ্রহণ হবে সম্পূর্ণ চন্দ্রগ্রহণ। এই চন্দ্রগ্রহণ কিছু রাশির জাতক জাতিকাদের উপর দারুণ প্রভাব ফেলবে।

 চন্দ্রগ্রহণের সময়

চন্দ্রগ্রহণের সময়

চন্দ্রগ্রহণ শুরু হবে ১৬ মে সকাল ৭টায় এবং চলবে দুপুর ১২টা পর্যন্ত। এই গ্রহনটি বৃষ রাশিতে ঘটবে, তবে এটি সমস্ত রাশিকে প্রভাবিত করবে। এই গ্রহণের পরে, একজনকে অবশ্যই স্নান এবং দান করতে হবে, যাতে গ্রহনের নেতিবাচক প্রভাবগুলি এড়ানো যায়। দক্ষিণ-পশ্চিম ইউরোপ, দক্ষিণ-পশ্চিম এশিয়া, আফ্রিকা, উত্তর আমেরিকার বেশিরভাগ অংশ, দক্ষিণ আমেরিকা, প্রশান্ত মহাসাগর, ভারত মহাসাগর, আটলান্টিক এবং অ্যান্টার্কটিকায় এই গ্রহন দৃশ্যমান হবে।

 নভেম্বরে হবে আলাদা সূর্যগ্রহণ

নভেম্বরে হবে আলাদা সূর্যগ্রহণ

এই বছরের দ্বিতীয় এবং শেষ চন্দ্রগ্রহণ ২০২২ সালের ৮ নভেম্বর ঘটবে। এই গ্রহণ বিকেল ০৫ টা ২৮ মিনিট থেকে ৭টা ২৬ মিনিট পর্যন্ত থাকবে। ভারতের কিছু অংশে এই গ্রহন দেখা যাবে। আসুন আমরা আপনাকে বলি যে হিন্দুধর্ম এবং জ্যোতিষশাস্ত্রে, গ্রহণের সময় কিছু কাজ করা কঠোরভাবে নিষিদ্ধ। এর মধ্যে রয়েছে গ্রহনের সময় খাওয়া-দাওয়া, মন্দিরের দরজা খোলা রাখা, গর্ভবতী মহিলাদের ধারালো জিনিস ব্যবহারে নিষেধাজ্ঞা।

দান–ধ্যান করুন

দান–ধ্যান করুন

জ্যোতিষীদের মতে, চন্দ্রগ্রহণের পর দানধ্যান করলে বিভিন্ন রাশির জাতকরা লাভবান হবেন। পশ্চিম ইউরোপ, মধ্য-প্রাচ্য, আফ্রিকা, উত্তর আমেরিকা, লাতিন আমেরিকা, আটলান্টিক মহাসাগর এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল থেকে চন্দ্রগ্রহণ পরিলক্ষিত হবে।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌

অক্ষয় তৃতীয়ার শুভ সময়ে দান করলে পাবেন ১০ গুণ পুণ্যলাভ, জেনে নিন কি কি দান করা শুভ অক্ষয় তৃতীয়ার শুভ সময়ে দান করলে পাবেন ১০ গুণ পুণ্যলাভ, জেনে নিন কি কি দান করা শুভ

English summary
a few days after the first lunar eclipse of the year find out what effect it will have on india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X