• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯ এর শেষ সূর্যগ্রহণ ২৬ ডিসেম্বর : কী কী করণীয় জানাচ্ছে শাস্ত্র

  • |

বড়দিনের আনন্দ মিটতেই , ২৬ ডিসেম্বর ২০১৯ সালের শেষ সূর্যগ্রহণ দেখা যেতে চলেছে। বছর শেষের আগে এই সূর্যগ্রহণ নিয়ে বিশ্বজুড়ে কৌতূহল কিছু কম নেই। এই সূর্যগ্রহণ ইতিমধ্যেই 'রিং অফ ফায়ার' নামটি ধারণ করে নিয়েছে। এদেশের বিভিন্ন জায়গা থেকে দেখা যাবে এই গ্রহণ। কলকাতা ৩ বছর পর কোনও সূর্যগ্রহণের সাক্ষী হতে চলেছে। দেখে নেওয়া যাক শাস্ত্র মতে এই দিনে কী কী করণীয় , আর কোন জিনিসে রয়েছে বারণ।

গর্ভবতী মহিলারা কী করবেন?

গর্ভবতী মহিলারা কী করবেন?

মনে করা হয়, গর্ভবতী মহিলারা এই গ্রহণের সময় যদি বাইরে বের হন, তাহলে তা নিঃসন্দেহে খারাপ ঘটনা তাঁদর পক্ষে। শাস্ত্র বলছে, গর্ভবতী মহিলারা যেন এমন দিনে থাকেন বাড়ির ভিতরেই।

 সূর্যগ্রহণ ও স্নান

সূর্যগ্রহণ ও স্নান

সূর্যগ্রহণ ঘিরে স্নান সূর্যগ্রহণ ঘিরে করণীয়ের মধ্যে থাকছে স্নান। শাস্ত্রজ্ঞদের মতে , গ্রহণের সময় স্নান করে কাপড় বদলে ফেলে শুদ্ধবস্ত্র পরা , অত্যন্ত শুভ কাজ। তবে এই সময়ের মধ্যে কোনও মতেই খাবার খাওয়া বা রান্না করা উচিত নয় বলে দাবি শাস্ত্রজ্ঞদের।

গ্রহণ কাটতেই কী কী করণীয়?

গ্রহণ কাটতেই কী কী করণীয়?

শাস্ত্রজ্ঞরা বলছেন, গ্রহণ মিটে গেলে , তারপর পূজার সময় ঈশ্বরকে কোনও কিছু অর্পণ করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। পাশাপাশি, গ্রহণের পর সূর্যদেবতার মন্ত্রপাঠ করা অত্যন্ত শুভফলদায়ক বলে মনে করা হয়।

গ্রহণ ঘিরে কোন কাজ করা উচিত নয়?

গ্রহণ ঘিরে কোন কাজ করা উচিত নয়?

শাস্ত্র বলছে, সূর্যগ্রহণের সময় বাইরে থাকা, বা কোনও কারণে বেড়ানো ঠিক কাজ নয়। তাতে জ্যোতিষমতে খানিকটা খথারাপ প্রবাব পড়তে পারে ব্যক্তির উপর। কোনও শুভ কাজ গ্রহণের সময়কালের মধ্যে করতে বারণ করছেন শাস্ত্রজ্ঞরা।

English summary
2019 , 26 December Solar Eclipse, know dos and Donts.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X