মাত্র এক টাকায় জমি ‘বিক্রি’ মুখ্যমন্ত্রী মমতার উদ্যোগে, উন্নয়নের নজির স্থাপন রাজ্যে


মাত্র এক টাকায় জমি 'বিক্রি' হল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যে। হিডকো হাইকোর্টের উন্নতিকল্পে এই জমি দান করলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিউটাউনে হিডকোর দেওয়া সেই জমিতে হাইকোর্টের নতুন ভবনের শিলান্যাস করলেন। এর ফলে রাজ্যে আরও একটি সার্কিট বেঞ্চ পেতে চলেছে। হাইকোর্ট নতুন ভবনের প্রস্তাব দিতেই মমতার মন্ত্রিসভা তা অনুমোদন করে দেয়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, দেশের মধ্যে সবথেকে প্রাচীন বিচারালয় হল কলকাতা হাইকোর্ট। তাই হাইকোর্টের গুরুত্ব অপরিসীম। তার উপর প্রতিদিন মানুষ বাড়ছে, মামলা বাড়ছে। তাই দরকার পরিকাঠামো বৃদ্ধির। হাইকোর্ট নতুন ভবনের প্রস্তাব দিতেই আমরা মন্ত্রিসভায় তা অনুমোদন করে দিয়েছি। এক টাকায় জমি দিয়েছে হিডকো।

এদিন হাইকোর্টের নতুন ভবনের শিলান্যাস করে মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, শুধু ভভন গড়লেই হবে না, বিচারপতির সংখ্যাও আরও বাড়াতে হবে। বেঞ্চ না বাড়লে মামলা আরও জমে যাবে। এদিন এ প্রসঙ্গে মমতা বলেন, রাজ্যের ছেলে-মেয়েরা আরও বেশি সংখ্যায় সুপ্রিম কোর্টে ওকালতি করুক, আমি এটা চাই। বাংলা দেশের বুকে মাথা উঁচু করে থাকবে, এটাই আমার স্বপ্ন। সেই স্বপ্নকে সত্যি করতে পারে একমাত্র যুবসমাজই। আমার বিশ্বাস বাংলাকে কেউ দমিয়ে রাখতে পারবে না।

Have a great day!
Read more...

English Summary

Chief Minister Mamata Banerjee gives land from Hidco to HC against one rupee. CM lays stone in this land for High Court’s new building,