বিজয় মালিয়া ইস্যুতে মুখ খুললেন অরুণ জেটলি, কী বললেন তিনি


দেশ ছাড়ার আগে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিকে সমস্ত ঘটনা জানিয়ে মিটমাটের প্রস্তাব দিয়েছিলেন বলে লন্ডনে দাঁড়িয়ে বিস্ফোরক দাবি করেছেন ঋণখেলাপির মামলায় পলাতক ব্যবসায়ী বিজয় মালিয়া। তারপরই দেশ ছাড়েন বলেও দাবি করেছেন এই পলাতক ব্যবসায়ী। সেই প্রেক্ষিতেই পাল্টা মুখ খুললেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

চিঠি লিখে তিনি জানিয়েছেন - 'বিজয় মালিয়া যে বক্তব্য রেখেছেন তা সর্বৈব মিথ্যা। ২০১৪ সাল থেকে আমি তাকে কোনও অ্যাপয়েন্টমেন্ট দিইনি। ফলে আমার সঙ্গে দেখা করার প্রশ্নই ওঠে না। তবে যেহেতু তিনি রাজ্যসভার সদস্য ছিলেন ও মাঝেমাঝে আসতেন তাই একদিন সংসদে সুযোগ বুঝে আমার পিছু নেন। আমি আমার ঘরে যাচ্ছিলাম। তিনি পিছন থেকে দৌড়ে এসে বিড়বিড় করে বলেন, আমি মিটমাটের অফার দিচ্ছি।'

জেটলির কথায়, 'আমি আগে থেকেই মালিয়ার ঋণখেলাপির কথা শুনেছিলাম। তাই সরাসরি বলি, আমার সঙ্গে কথা বলে কোনও লাভ নেই। ব্যাঙ্কের সঙ্গে কথা বলুন। এমনকী এই সংক্রান্ত কোনও কাগজও আমাকে দেওয়া হয়নি।'

এই একবার বাদে বিজয় মালিয়ার সঙ্গে ঋণখেলাপি মামলা নিয়ে তাঁর আর কখনও কথা হয়নি বলেই জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

[আরও পড়ুন:'দেশ ছাড়ার আগে অরুণ জেটলিকে সবকিছু জানিয়েছিলাম', লন্ডনে দাঁড়িয়ে বিস্ফোরক দাবি বিজয় মালিয়ার]

প্রসঙ্গত, ঋণ খেলাপির মামলায় দেশ ছাড়া ব্যবসায়ী বিজয় মালিয়া ওয়েস্ট মিনস্টার আদালতের বাইরে দাঁড়িয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মালিয়া জানিয়েছেন, ঋণখেলাপির অভিযোগ ওঠার আগেই এই বিষয় নিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির কাছে তিনি গিয়েছিলেন। গোটা বিষয়টি জানিয়ে ব্যাঙ্কের সঙ্গে মিটমাটের আবেদন করেন। তারপরই দেশ ছাড়েন।

[আরও পড়ুন: কত হারে ডিএ পাবেন সরকারি কর্মীরা! হাইকোর্টের পর সক্রিয় স্যাটের হলফনামা রাজ্যকে]

[আরও পড়ুন:বিজেপির ঠেলায় গণেশ স্মরণে তৃণমূল! কলকাতার বুকে হুহু করে বাড়ছে সিদ্ধিদাতার বন্দনা]

Have a great day!
Read more...

English Summary

FM Arun Jaitley's statement on Vijay Mallya's claim that he met the finance minister before he left