বিক্ষোভ-বিতর্কেরই মধ্যেই প্রেসিডেন্সির সমাবর্তেন সৌমিত্রকে অনন্য সম্মান


হিন্দু হোস্টেল সংস্কারের দাবিতে উত্তাল হয়ে উঠেছে প্রেসিডেন্সি। ক্রমেই ছাত্রবিক্ষোভ ও প্রেসিডেন্সির সমাবর্তন ঘিরে বিতর্ক দানা বাঁধছিল। এমন এক পরিস্থিতিতে এদিন অনুষ্ঠিত হল প্রেসিডেন্সির সমাবর্তন উৎসব। আর সেই অনুষ্ঠানেই এদিন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে 'ডি. লিট'সম্মানে সম্মানিত করা হয়।

মঙ্গলবার প্রেসিডেন্সির সমাবর্তন ক্যাম্পাসে অনুষ্ঠিত না হয়ে , তা অনুষ্ঠিত হয় নন্দনে। ছাত্রবিক্ষোভে জেরবার প্রেসিডেন্সির গেচে তালা লাগোনর পর থেকেই ক্যাম্পাস চত্বরে অনুষ্ঠান হবে কি না তা নিয়ে সংশয় দেখা দেয়। শেষমেশ নন্দনে এই সমাবর্তন অনুষ্ঠিত হবে বলে স্থির হয়। আর এদিন সেই সমাবর্তন অনুষ্ঠানে বাংলা চলচ্চিত্রে তাঁর অবদানের জন্য বাঙালির ম্যাটিনি আইডল সৌমিত্র চট্টোপাধ্যায়কে ডি-লিট ও ডিএসডি-তে সম্মানিত করা হয়।

[আরও পড়ুন:আয়ুষ্মান-নীনারা কোন সুখবর দিতে চলেছেন! দেখে নিন এই ভিডিও]

এদিকে, মঙ্গলবার প্রসিডেন্সির সমাবর্তনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। শহরে থাকলেও রাজ্যপাল সমাবর্তনে উপস্থিত না হওয়ায় বিভিন্ন প্রশ্ন উঠছে। উল্লেখ্য, ছাত্রবিক্ষোভের জেরে এভাবে প্রেসিডেন্সির সমাবর্তনের স্থানান্তর রীতিমত বিতর্ক তৈরি করেছে। সবমিলিয়ে পরিস্থিতে কীভাবে নিয়ন্ত্রণে আসে, সেদিকে নজর সকলের।

Have a great day!
Read more...

English Summary

Soumitra Chattarjee gets D.lit from Presidency university among student agitation.