• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২৪-এর লোকসভা নির্বাচনে বাংলায় কত আসন পাবে বিজেপি, অঙ্ক কষে জানালেন শাহ

Google Oneindia Bengali News

২০১৯-এ লোকসভা ভোটে বাংলায় বিজেপির উত্থান হয়েছিল। ২ থেকে বেড়ে ১৮ জন সাংসদকে পেয়েছিল বিজেপি। সেই উত্থানকে পাথেয় করে ২০২১-এ বাংলায় পরিবর্তনের সোপান তৈরি করার চেষ্টা করলেও চূড়ান্ত ব্যর্থ হন অমিত শাহরা। এক বছর পর বাংলায় পা দিয়ে সেই অমিত শাহ বলে গেলেন আসন্ন ২০২৪-এর লোকসভা নির্বাচনে আরও বেশি আসন পাবে বিজেপি।

গতবারের থেকেও বেশি আসন পাবে বিজেপি

গতবারের থেকেও বেশি আসন পাবে বিজেপি

২০২১-এর বিধানসভা নির্বাচনে ২০০ আসনের টার্গেট নিয়ে ভোট ময়দানে নেতৃত্ব দিয়েছিলেন অমিত শাহ। কিন্তু ২০০-তো দূর অস্ত, তিন অঙ্ক থেকে অনেক দূরে রয়ে গিয়েছিল তারা। মাত্র ৭৭টি আসন নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল বিজেপিকে। এই বিপর্যয়ের পর অমিত শাহ প্রথম বঙ্গ সফরে এসেই দাবি করলেন, বিজেপি গতবারের থেকেও বেশি আসন পাবে আসন্ন লোকসভা নির্বাচনে।

বাংলা দখলই বিজেপির মূল লক্ষ্য নয়, বলেন শাহ

বাংলা দখলই বিজেপির মূল লক্ষ্য নয়, বলেন শাহ

অমিত শাহের কথায়, ২০১৯-এ বিজেপি ১৮টি লোকসভা আসনে জিতেছিল বাংলায়। এবার তার থেকে বেশি সাংসদ তাঁরা পাবেন বাংলা থেকে। লোকসভা ভোটে তাঁরা আসন বাড়াতে সক্ষম হবে বলে তিনি নিশ্চিত। তিনি বুঝিয়ে দিলেন, বাংলা দখলই বিজেপির মূল লক্ষ নয়। বিধানসভার পর লোকসভায় আরও বেশি আসন জেতা তাঁদের এখন লক্ষ্য।

বিজেপির নেতাকর্মীরা অক্সিজেন দিতে বার্তা

বিজেপির নেতাকর্মীরা অক্সিজেন দিতে বার্তা

বিধানসভা ভোটে শোচনীয় পরাজয়ের পর বাংলায় আসেননি অমিত শাহ। এক বছর পর তিনি এলেন। এসেই তিনি দলকে চাঙ্গা করতে ভোকাল টনিক দিয়ে গেলেন। তিনি যেমন লড়াইয়ের ময়দানে টিকে থাকতে মমতা বন্দ্যোপাধ্যায়ের উদাহারণ দিয়েছেন, তেমনই লক্ষ্যও স্থির করে দিয়েছেন। আর দিয়ে গিয়েছে আশা। যে আশা থেকে বিজেপির নেতাকর্মীরা অক্সিজেন পাবেন তাঁদের সামনের লড়াইয়ে।

রণেভঙ্গ দিয়ে পালিয়ে যাবে না বিজেপি, সাফ কথা

রণেভঙ্গ দিয়ে পালিয়ে যাবে না বিজেপি, সাফ কথা

অমিত শাহ জানিয়ে গেলেন, একবার হেরেছি বলে মুষড়ে পড়লে চলবে না। আগামী যুদ্ধ জয়ের জন্য ঝাঁপাতে হবে। তিনি ২০২১-এর নির্বাচনে হেরেছেন বলে বসে থাকার পাত্র নন। ২০২৪-এ লোকসভা নির্বাচনে বাংলায় ভালো ফল করার জন্য তিনি আবার দায়িত্ব নিতে তৈরি। এবং তাঁর আশা বাংলা থেকে এবার বিজেপি আরও বেশি আসন জিতে বুঝিয়ে দেবে তাঁরা রণেভঙ্গ দিয়ে পালিয়ে যাবেন না।

২০২৪-এ ১৮টির থেকেও বেশি আসন প্রাপ্তির বার্তা

২০২৪-এ ১৮টির থেকেও বেশি আসন প্রাপ্তির বার্তা

২০১৮ সালের পর থেকেই বাংলাকে টার্গেট করেছে বিজেপি। অমিত শাহ নিজে বাংলার দায়িত্ব নিয়েছেন। তাই তিনি এসে এবার বাংলার জন্য লক্ষ্য স্থির করে গেলেন। ইস বার দুশো পার না হলেও ২০২৪-এ ১৮টির থেকেও বেশি আসন প্রাপ্তির বার্তা দিয়ে তিনি বঙ্গ বিজেপি নেতাদের মুষড়ে পড়া অবস্থা থেকে ফিরিয়ে আনার চেষ্টা করলেন।

দেশের স্বার্থে বাংলার শক্তিবৃদ্ধি করাই আমাদের লক্ষ্য

দেশের স্বার্থে বাংলার শক্তিবৃদ্ধি করাই আমাদের লক্ষ্য

অমিত শাহ বলেন, ২০১৯এ আমরা ২ থেকে ১৮ হয়েছি। আর ২০২১-এ ৩ থেকে ৭৭ হয়েছি। এবার ২০২৪-এ আমরা ১৮ থেকে আসন বাড়িয়েই ছাড়ব। দলের নেতা ও কর্মীদের এই বলেই উজ্জীবিত করে গেলেন অমিত শাহ। তিনি বলেন, এই রাজ্যে ক্ষমতা দখল করাটাই আমাদের উদ্দেশ্য নয়। দেশের স্বার্থে বাংলার শক্তিবৃদ্ধি করাই আমাদের লক্ষ্য।

English summary
Amit Shah fixes target in West Bengal to win more seats than 2019 Lok Sabha election in 2024.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X