• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কৃষক কল্যাণ ক্ষেত্রে অসামান্য কৃতিত্বের জন্য কেন্দ্রের পুরস্কার পেল ত্রিপুরা

কেন্দ্রীয় কৃষি মন্ত্রকের পুরস্কার পেতে চলেছে ত্রিপুরা। কৃষি ও কৃষক কল্যাণ ক্ষেত্রে অসামান্য কৃতিত্ব রাখার জন্যে এই পুরস্কার পেল বিপ্লব দেবের রাজ্য। রাজ্য সরকারের পাশাপাশি কৃষি ক্ষেত্রে অবদান রাখার জন্যে কেন্দ্রীয় সরকার ত্রিপুরার দুই কৃষককেও পুরস্কৃত করার কথা ঘেষণা করেছে।

কৃষক কল্যাণে অসামান্য কৃতিত্বের জন্য পুরস্কৃত ত্রিপুরা

বিভিন্ন সময়ে বিতর্কিত মন্তব্যে করার জন্যে শিরোনামে থাকেন বিপ্লব দেব। তবে কেন্দ্রীয় সরকারের এই পুরস্কার পেয়ে বিপ্লব দেব দাবি করেন যে, তাঁর সরকার যে উন্নয়নমূলক কাজ করছে তা প্রমাণ হল।

এদিকে রবিবার প্রশাসনিক কাজের ব্যস্ততার মধ্যেও নিজ নির্বাচনী কেন্দ্র জনসম্পর্ক অভিযান কর্মসূচি অব্যাহত রেখেছেন বিপ্লব দেব। প্রতি রবিবারের মতো ২৯ ডিসেম্বরও নিজ বিধানসভা কেন্দ্র বনমালীপুরে জনসংযোগে বের হন মুখ্যমন্ত্রী। তিনি এই কর্মসূচির মাধ্যমে যে কোনও বাড়িতে চলে যান এবং সেখানে মধ্যাহ্নভোজ করেন।

এদিকে এই পুরস্কির বিপ্লব দেবের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বেঙ্গালুরুতে এক অনুষ্ঠানে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমারের উপস্থিতিতে এই পুরস্কার দেওয়া হয়। পুরস্কার স্বরূপ পাঁচ কোটি টাকা পায় ত্রিপুরা।

বৃহস্পতিবার কর্নাটকের তুমকুর থেকে ৬ কোটি কৃষকের জন্য ১২০০০ কোটি টাকা বরাদ্দ করার ঘোষণা করেন প্রধানমন্ত্রী মোদী। পাশাপাশি বিরোধীদের বিরুদ্ধে মোদী অভিযোগ আনেন কঋষকদের বঞ্চিত রাখার। তিনি বলেন, 'রাজনৈতিক কারণে একাধিক অবিজেপি রাজ্যে কেন্দ্রের এই কৃষাণ প্রকল্প কার্যকর করা হচ্ছে না এতে বঞ্চিত হচ্ছেন সেই রাজ্যের কৃষকরা।'

English summary
Tripura awarded best performing state in agriculture
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X