• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অগ্নিমূল্য পেঁয়াজ! কলকাতা থেকে মুম্বইতে দাম কত টাকা ছুঁয়েছে জানুন একনজরে

  • |

দুর্গাপুজোর আর মাত্র ১০ দিন বাকি। তার আগে থেকেই কার্যত বাজারে আগুন! ক্রমাগত দাম বাড়তে শুরু করেছে পেঁয়াজের। যার ফলে, উৎসবের মরশুম ঘিরে বিক্রেতা থেকে ব্যবসায়ীদের মাথায় হাত পড়েছে। দেশের বিভিন্ন অংশে অতিবৃষ্টির জেরে পেয়াঁজের যোগানে কমতি হতেই মূল্য বৃদ্ধির রেশ শুরু।

দিল্লিতে কেজি প্রতি ৭০-৮০ টাকা পেঁয়াজ

দিল্লিতে কেজি প্রতি ৭০-৮০ টাকা পেঁয়াজ

পেঁয়াজের দাম ক্রমাগত বাড়ছে দেশের বাজারে। দিল্লিতে এই মুহূর্তে পেঁয়াজের দাম কেজি প্রতি ৭০-৮০ টাকা। যা রীতিমতো কপালে ভাঁজ ফেলে দিয়েছে বাসিন্দাদের। চেন্নাই বাদ রাখলে দেশের বিভিন্ন শহরে ক্রমেই বাড়ছে পেঁয়াজের দাম। প্রসঙ্গত, পেঁয়াজের দাম এই মুহূর্তে চেন্নাইতে কেজি প্রতি ৩৪ টাকা।

কলকাতায় পেঁয়াজের দাম কত?

কলকাতায় পেঁয়াজের দাম কত?

কলকাতায় পেঁয়াজের দাম এই মুহূর্তে কেজি প্রতি ৪৮ টাকা, মুম্বইতে পেঁয়াজের দাম কেজি প্রতি ৫৬ টাকা, দিল্লিতে দাম কেজি প্রতি ৫৭ টাকা। যদিও গুরগাঁওতে পেঁয়াজের দাম কেজি প্রতি ৬০ ছাড়িয়েছে। পাইকারি বাজারে পেঁয়াজের দাম এই মুহূর্তে ছুঁতে শুরু করেছে ৭০ থেকে ৮০ টাকার গণ্ডি।

কেন্দ্রের তরফে ব্যবস্থা নেওয়ার আশ্বাস

কেন্দ্রের তরফে ব্যবস্থা নেওয়ার আশ্বাস

ক্রমাগত পেঁয়াজের মূল্যবৃদ্ধির দিকে কড়া নজর রেখেছে কেন্দ্র। জানা গিয়েছে, যদি পেঁয়াজের দাম আরও বেশি বেড়ে যায়, তাহলে মজুতকৃত পেঁয়াজের পরিমাণ নিয়ে পদক্ষেপ নিতে পারে সরকার। সেক্ষেত্রে মজুত করা পেঁয়াজের পরিমাণ নির্দিষ্ট করে দিতে পারে কেন্দ্র। যাতে চাহিদা যোগানের ভারসাম্যে দাম খানিকটা কমানো যায়। আগামী কয়েকদি পেঁয়াজের দামের দিকে নজর রেখে তবেই সিদ্ধান্ত নিতে পারে কেন্দ্র, বলে দাবি সূত্রের।

[ মহারাষ্ট্রে জোট সূত্র এখনও অধরা! যে কটি আসন নিয়ে এখনও বিরোধ বিজেপি-শিবসেনার]

[নির্বাচন কমিশনে 'দ্বিমত'! এবার কমিশনারের স্ত্রীকে আয়কর নোটিশ]

English summary
Onion Prices Surge to Rs.70-80 per Kg, Centre to take decision .onion price in india.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X