Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) রোমান্টিক অ্যাডভেঞ্চার চাইলে চলে যান এই জায়গায়

  • Published:
  • By: 
    OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

হিমালয়ের কোলে রাতে শুয়ে আকাশের তারা গুনতে চান? স্বর্গীয় পার্বত্য উপত্যকায় দু'হাত ছড়িয়ে চোখ বন্ধ করে বুক ভরে শ্বাস নিয়ে বছরভরের এনার্জি সঙ্গে নিতে চান? যদি আপনার জবাব হয় ইতিবাচক, তবে আর দেরি না করে এখুনি যাবার ব্যবস্থা করুন হিমাচল প্রদেশের ত্রিউন্দে।

হিমাচলের এই গ্রামগুলি স্বর্গের মতো সুন্দর

যারা ঘুরতে ভালোবাসেন, অ্যাডভেঞ্চারের শখ রয়েছে যাদের, তারা অবশ্যই হিমালয়ের এই অংশে যেতে পছন্দ করবেন। ম্যাকলয়েড গঞ্জ অথবা ধর্মশালা থেকে আপনি যাত্রা শুরু করতে পারেন। এই যাত্রপথের মাঝে পড়বে জঙ্গল, পাহাড়ি রাস্তা, ট্রেক করার জায়গা। এই যাত্রাপথে আপনি পাস ধৌলাধর পর্বতের রেঞ্জ।

রোমান্টিক অ্যাডভেঞ্চার চাইলে চলে যান এই জায়গায়

ধর্মশালা থেকে মাত্র ১০ কিলোমিটার দূরে ত্রিউন্দ। ধৌলাধর পর্বতের পাদদেশেই এর অবস্থান। অন্যদিকে ম্যাকলয়েড গঞ্জ থেকে এর দূরত্ব মাত্র ৫ কিলোমিটার। ট্রেক করে গেলে সময় লাগবে ৩-৪ ঘণ্টা।

ছবির মতো সুন্দর দক্ষিণ ভারতের এই জায়গাগুলি

প্রথম কিছুটা রাস্তা খুব একটা অসুবিধা হবে না। তবে শেষের পথ কিছুটা কঠিন। মোট ২২টি বাঁক ঘুরে উপরে উঠতে হবে। একবার উপরে উঠে গেলে ক্লান্তি বলে কিছু মন বা শরীরে অবশিষ্ট থাকবে না।

ভারতে এমন আজব সংগ্রহশালা রয়েছে আপনি জানতেন?

ত্রিউন্দের পর্বত চূড়ায় তাঁবু বা লজ রয়েছে। আগে থেকে সেখানে রিজার্ভেশন করে রাখতে হবে। তাঁবুতে থাকতে পারলে তা আরও আকর্ষণীয় হবে। পর্বতের শিখরে তাঁবুর মধ্যে রাত কাটানো এক অনন্য অভিজ্ঞতা হতে পারে।

কাউকে নিয়ে নয়, একলাই ঘুরে আসতে পারেন এই জায়গাগুলি

শীতকাল ছাড়া সারাবছর ত্রিউন্দে ট্রেকিং চলতে থাকে। মার্চ থেকে মে পর্যন্ত সময় সবচেয়ে আদর্শ ত্রিউন্দে যাওয়ার জন্য। অন্যদিকে মাঝের বর্ষার সময় বাদ দিয়ে সেপ্টেম্বর থেকে ডিসেম্বরের মাঝেও যাওয়া যেতে পারে।

English summary
Travel to Triund: A Blend of Romance and Adventure in Himachal Pradesh
Please Wait while comments are loading...