Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এই জায়গাগুলিতে শ্যুটিং হয়েছে 'বাহুবলীর', বেড়িয়ে আসতে পারেন আপনিও! বিস্তারিত জানুন ফোটোফিচারে

Subscribe to Oneindia News

'বাহুবলী' সিরিজের স্বপ্নের মাহিষমতী সাম্রাজ্য কিংবা দেবসেনার প্রাসাদ ,সবটাই মন জুড়িয়েছে দর্শকের। গোটা ছবির 'সেট'যেন ছিল এ ছবির গল্পের উপযুক্ত স্বপ্নের ক্যানভাস। অমরেন্দ্র বাহুবলীর স্ত্রী দেবসেনার যে রাজপ্রাসাদ ফিল্মে দেখানো হয়েছে, তা শহরের বাইরের একটি পরিত্যক্ত অ্যালুমিনিয়াম কারখানাকে নতুন করে সাজিয়ে তৈরি করা হয়। এভাবেই দক্ষিণ ভারতের নানা প্রান্তে গড়ে ওঠে বাহুবলীর 'সেট'। গড়ে ওঠে স্বপ্নের মাহিষমতী সাম্রাজ্যের আনাচকানাচ।

কল্পনার মাহিষমাতিতে বেড়াতে না যেতে পারা গেলেও , 'বাহুবলী ' ছবির যেখানে যেখানে শ্যুটিং হয়েছে সেখানেতো বেড়িয়ে আসতেই পারেন! নিত্যদিনের ঘাম ঝড়ানোর ব্যস্ততা কাটাতে, ভারতের এই কয়েকটি জায়গায় ক'টাদিনের জন্য ঘুরে আসতেই পারেন। আর 'বাহুবলীর' শ্যুটিং হওয়ার পর থেকে এই জায়গার আকর্ষণ আরও বেড়েছে । একবার নিজের চোখেই নয় দেখে আসুন এই 'রাজকীয়' সিনেমার শ্যুটিং স্পট। সঙ্গে বেড়ানও হয়ে যাবে! সেই জায়গাগুলি সম্পর্কে জেনে নিন বিস্তারিত।

হায়দরাবাদের 'রামোজী ফিল্ম সিটি'

হায়দরাবাদের 'রামোজী ফিল্ম সিটি'

বিশ্বের সবচেয়ে বড় স্টুডিও কমপ্লেক্স হিসাবে বিশ্ব রেকর্ড রয়েছে হায়দ্রাবাদের রামোজী ফিল্মসিটির। প্রায় ২০০০ একর জমি জুড়ে রয়েছে এই এলাকা। বাহুবলী ছবির একটা বড় অংশ তথা মাহিষমতী সাম্র্জ্যকে গড়ে তোলা হয় এখানেই। সেকেন্দ্রাবাদ স্টেশন থেকে যে কোনো ক্যাব বা বাসে যাওয়া যায় এখানে। মূলত সাংঘীনগর এলাকাতে অবস্থিত এই ফিল্মসিটি। এই ফিল্ম সিটিতে অনুপ্রবেশের জন্য প্রাপ্তবয়স্কদের ভাড়া-মাথাপিছু ১০০০ টাকা, ও শিশুদের ভাড়া- ৯০০টাকা। সকাল ৯ থেকে বিকেল ৫:৩০ পর্যন্ত খোলা থাকে রামোজী ফিল্মসিটি। যোগাযোগ-1800 4250 9999

ওরভাকাল রক গার্ডেন্স

ওরভাকাল রক গার্ডেন্স

অন্ধ্রপ্রদেশের কুর্নুলের ওরভাকল রক গার্ডেন্সে অনেকদিন ধরেই শ্যুটিং হয় 'বাহুবলী ২' -এর। বাহুবলী ছবিটি দেখার পর, এখানে বেড়াতে গেলেই বুঝতে পারবেন, ছবির কোন কোন বিখ্যাত দৃশ্য এখানে শ্যুটিং হয়েছে। এক হাজার একর এলাকা জুড়ে রয়েছে এইপার্কটি। জলাশয় আর পাহাড়ী সিলিকা জাতীয় পাথুরে এলাকা এই রক গার্ডেন। অন্ধ্রপ্রদেশের কুর্নুল থেকে আরও ২০ কিলোমিটার গেলে পাওয়া যায় এই রক গার্ডেন। সকাল ১০ টা থেকে সন্ধ্যে ৬টার মধ্যে এই গার্ডেন ঘুরে দেখার সেরা সময়। কুর্নুল থেকে ক্যাব বা গাড়িতে যাওয়া যায় এখানে। যোগাযোগ- 088052 30426

আথিরাপিল্লী ফলস, কেরল

আথিরাপিল্লী ফলস, কেরল

'বাহুবলী'-এর প্রথমভাগে, ঝরনায় ভিজে শিবমূর্তীকে কাঁধে নিয়ে মহেন্দ্র বাহুবলীর উঠে আসার দৃশ্যটি যথেষ্ট বিখ্যাত। আর সেই দৃশ্যর শ্যুটিং হয়েছে আথিরাপিল্লী ফলস -এ। এই এলাকার উপর দিয়ে বয়ে গিয়েছে, চালাকুড়ি নদী। কেরলের থ্রিশূর স্টেশনে নেমে ৫৫ কিলোমিটার দূরে এইন জায়গা। এছাড়াও, কোচি থেকে ৭৩ কিলোমিটার দূরে এই ঝরনা। অপরিসীম মায়াবি আবহে আচ্ছন্ন এই ঝরনা ।

মহাবালেশ্বর, পশ্চিমঘাট পর্বত

মহাবালেশ্বর, পশ্চিমঘাট পর্বত

পশ্চিমঘাট পর্বত বা সহ্যার্দ্রি পর্বতমালায় অবস্থিত মহারাষ্ট্রের মহাবালেশ্বরের অনেকাংশে শ্যুটিং হয়েছে অভিনেতা প্রভাসের ছবি 'বাহুবলী'র। মেঘলা মরশুমে বেড়ানোর পক্ষে এই এলাকা দারুন। মুম্বই থেকে মহাবালেশ্বর যেতে প্রচুর বাস বা গাড়ি পাওয়া যায়। এই এলাকার দূরত্ব মুম্বই থেকে ২৪৭ কিলোমিটার। আর মহাবালেশ্বরের কাছাকাছি রেল স্টেশন বলতে রয়েছে ওয়াদার রেল স্টেশন।

English summary
Bahubali shooting spots in India, where you also can spend a weekend.
Please Wait while comments are loading...