Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কলকাতার সেরা 'হালিম' চাখতে হলে দেখুন এই ফোটোফিচার

Subscribe to Oneindia News

হতেই পারে স্বাদের জাদুতে হায়দ্রাবাদ কিংবা লখনৌয়ের হালিম অনেক এগিয়ে। কিন্তু আসর মাত করতে কম যায়না কলকাতার হালিমও। খাদ্য রসিক বাঙালির কাছে সঠিক মরশুমের আমেজের সঠিক খাবার পাতে পড়া দরকার।

আর রমজানের মরশুমে হালিম চেখে না দেখলে আর উৎসবের আনন্দ কই। মাংস, ডাল, ঘি এর সংমিশ্রণে এই নবাবি পাখওয়ান জিভে তো জল আনেই। তবে স্বাদের দিক থেকে কলকাতার কোন কোন জায়গার হালিম লাজবাব, তা দেখেনিন। এই সমস্ত জায়গাগুলোতে ঘুরে আসতেই পারেন , হালিমের স্বাদ নিতে।

জাকারিয়া স্ট্রিট

জাকারিয়া স্ট্রিট

চিৎপুর রোডে(রবীন্দ্র সরণী) এর নাখোদা মসদিজ সংলগ্ন এলাকায় রমজানের সময়ের ছবিটা একেবারেই আলাদা হয়ে যায়। এখানে সেসময়ে হালিম খেতে জড়ো হন বহু খাদ্যরসিক বাঙালি। বড় হাঁড়ি থেকে গরম গরম হালিম পাতে পড়লেই আর অন্যকোনও দিকে তাকানোর সুযোগ থাকেনা কারও কাছে!

আরসালান

আরসালান

পার্ক সার্কাস থেকে হাতিবাগান স রুবি,রাজারহাট ,আরসালান রেস্তোরাঁর যে কোনও আউটলেটই রমজানের মরশুমে ভিড়ে ঠাসা থাকে। তবে ভালো হালিমের জন্য এই টুকু ভিড় সহ্য করতেই পারেন খাদ্য রসিকরা।

ইন্ডিয়া রেস্টুরেন্ট

ইন্ডিয়া রেস্টুরেন্ট

কলকাতায় ভালো হালিমের খোঁজ নিতে গেলে অবশ্যই সামনে আসবে ইন্ডিয়া রেস্টুরেন্টের নাম। খিদিরপুরের এই রেস্তোরাঁর হালিমের স্বাদ অনন্য। টেবিল বুকিং এর জন্য যোগাযোগ-033 30990455

রয়্যাল ইন্ডিয়ান হোটেল

রয়্যাল ইন্ডিয়ান হোটেল

পার্কসার্কসের সঈদ আমির আলি অ্যাভিনিউয়ের 24 Aঠিকানায় গেলেই মিলবে এই রেস্তোরাঁর খোঁজ। স্বাদে অসামান্য এই রেস্তোরাঁর হালিম। এছাড়াও রবীন্দ্র সরণীতে এদের আরেকটি আউটলেট রয়েছে।

 সিরাজ

সিরাজ

সিরাজের বিরিয়ানি যদি খেয়ে থাকেন , তাহলে হালিমও চেখে দেখতে পারেন। পার্কস্ট্রিটের এই বিখ্যাত রেস্তোরাঁর হালিম মন মজিয়েছএ বহু খাদ্যরসিকের। যোগাযোগ- 033 30990366

হাজি সাহেব

হাজি সাহেব

বেহালা ডায়ামন্ড হারবার রোড কিংবা পার্কসার্কাসের সার্কাস অভিনিউ, হাজি সাহেব রেস্তোরাঁর দুটি আউটলেটই অত্যন্ত বিখ্যাত। বিরিয়ানির ক্ষেত্রে যেমন এদের স্বাদ অসামান্য, তেমনই তূড়ান্ত স্বাদ এদের হালিমের। তবে কলকাতার অন্যান্য জায়গার থেকে এদের হালিমের দাম একটু বেশি।

জিশান

জিশান

পার্ক সার্কাসের সঈদ আমির আলি অ্যভিনিউয়ের জিশান মুঘলাই রান্নার জন্য বিখ্যাত। তাই রমজানের মরশুমে হালিম চেখে দেখতে , অবশ্যই ঘুরে আসতে পারেন জিশানে। যোগাযোগ-033 22806842
033 22893551

আমিনিয়া

আমিনিয়া

রমজানের জন্য রাজারহাটের আমিনিয়াতে চলছে বিশেষ পরিবেশনা। সকাল ১১ টা থেকে খোলা থাকছে এই রেস্তোরাঁ। বিরিয়ানির চাহিদার পাশপাশি হালিমের চাহিদাও এখানে কিছু কম নেই। যোগাযোগ-033 30990579

English summary
Haleem destinations in kolkata. These are the places where you can take a dig at Kolkata's best Heleem.
Please Wait while comments are loading...