Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) দেশের সেরা জঙ্গল রিসর্টগুলির কয়েকঝলক

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

পাহাড় ও সমুদ্রে যেতে হলে বাঙালি দ্বিধা বিভক্ত হয়ে যায়। কিছু বাঙালির সমুদ্র পছন্দ তো কারও আবার পাহাড় বেশি টানে। তবে এর বাইরেও একটি শ্রেণি রয়েছে যারা জঙ্গলে যেতে বেশি পছন্দ করেন। [ভারতের এই অচেনা জায়গাগুলিতে কখনও গিয়েছেন কি?]

জঙ্গলের পরিবেশ বাকি দুটির থেকে একেবারে অন্যরকম হয়। বন্য গাছপালা, বন্য জীবন এক অন্য মাদকতা বয়ে আনে। প্রকৃতির কোলে হারিয়ে যেতে হলে বন-বাদারই সবচেয়ে আদর্শ জায়গা তা অনেকেই দাবি করেছেন। [ভারতের যে স্মৃতিসৌধগুলি জীবনে একবার দেখতেই হবে]

ভারতের রণথম্বোর ন্যাশনাল পার্ক, কাজিরাঙা ন্যাশনাল পার্ক, করবেট ন্যাশনাল পার্ক ইত্যাদি নানা জায়গায় একেবারে জঙ্গলের মধ্যে রিসর্ট রয়েছে যেখানে কয়েকদি কাটিয়ে এলে মন একেবারে তরতাজা হয়ে যাবে। [ভারতের অচেনা কয়েকটি আকর্ষণীয় ট্যুরিস্ট স্পট]

নিচের স্লাইডে দেশের সেরা কয়েকটি অরণ্যের মধ্যস্থিত রিসর্টের বিষয়ে বিস্তারিত জানানো হল। একরাত এখানে কাটিয়ে এলে অন্যরকম অনুভূতির সঙ্গী হবেন তাতে সন্দেহ নেই। [ভারতের সেরা হিল স্টেশনগুলির একঝলক]

দেব বিলাস

দেব বিলাস

রণথম্বোর জঙ্গলের মধ্যে অবস্থিত এই রিসর্টটির প্রাকৃতিক শোভা অনন্য। এতে ২১টি সুইট ও ৭টি তাবু বাংলো রয়েছে। বাংলোর চারপাশেই হাজারো পাখির আবাস। এখান থেকে জঙ্গল সাফারিতে যাওয়া যায়।

বাগবান রিসর্ট

বাগবান রিসর্ট

মধ্যপ্রদেশের পেঞ্চ ন্যাশনাল পার্কের কাছেই এই রিসর্ট অবস্থিত। এটি ব্যাঘ্র অভয়ারণ্য হিসাবে বিখ্যাত। এখানে ১২টি সুইট রয়েছে। এছাড়া ছাদের উপরের ঘর থেকে জঙ্গলের শোভা উপভোগ করা যায়।

দীপলু রিভার লজ

দীপলু রিভার লজ

কাজিরাঙা ন্যাশনাল পার্কের পাশে দীপলু নদীর তীরে এই লজটির চারপাশের শোভা অতুলনীয়। চারপাশে বন্য পরিবেশে এখানে থাকার মজাই আলাদা।

ব্ল্যাকবাক লজ

ব্ল্যাকবাক লজ

গুজরাতের ভালতে ভেলভাদর ন্যাশনাল পার্কের কাছে অবস্থিত এই লজ। চারপাশের বন্য পরিবেশে একেবারে মুহূর্তে রিফ্রেশ হয়ে যাবেন আপনি।

সুন্দরবন ম্যানগ্রোফ রিট্রিট

সুন্দরবন ম্যানগ্রোফ রিট্রিট

সুন্দরবনে ম্যানগ্রোভ জঙ্গলের মধ্যে এই রিসর্ট মন ভালো করার মতো। সুন্দরবনের বন্যপ্রাণকে চাক্ষুষ করতে হলে এখানে আসতেই হবে।

ওবেরয় বন্য বিলাস

ওবেরয় বন্য বিলাস

রণথম্বোর ন্যাশনাল পার্কের পাশেই এই বিলাসবহুল রিসর্টটিও রয়েছে। ভারতের অন্যতম সেরা জঙ্গল রিসর্ট এটি। এখান থেকে রণথম্বোরের জঙ্গল সাফারি করা বেশ সহজ।

টাইগার্স ডেন রিসর্ট

টাইগার্স ডেন রিসর্ট

মধ্যপ্রদেশের বান্ধবগড় ন্যাশনাল পার্কের কাছে এই রিসর্টটি অবস্থিত। এখানকার জঙ্গল সাদা বাঘের জন্য খ্যাত। এখান থেকে জিপে করে জঙ্গল সাফারি করা যাবে।

হাইডঅ্যাওয়ে রিভার লজ

হাইডঅ্যাওয়ে রিভার লজ

উত্তরাখণ্ডে রামগঙ্গা নদীর তীরে করবেট ন্যাশনাল পার্কের কাছে এটি অবস্থিত। সুইস কটেজে জঙ্গল ঘেরা পরিবেশে সময় কাটাতে পারলে মন ভালো হবেই।

শেরবাগ

শেরবাগ

রাজস্থানের জঙ্গলে শেরবাগ রিসর্টটি পুরোপুরি জঙ্গলে ঘেরা। রণথম্বোর ন্যাশনাল পার্কের কাছাকাছি অবস্থিত এই জঙ্গল রিসর্টটিতে ১২টি বিলাসবহুল তাবু রয়েছে। এছাড়া জঙ্গলের পরিবেশের মজা নিতে বেশ কয়েকটি রয়্যাল রিসর্টও রয়েছে।

English summary
Top Jungle Resorts in India.
Please Wait while comments are loading...