Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাহাড় আন্দোলনের কৌশল বদলাচ্ছে মোর্চা, বিপাকে পড়েই কি অনশন আন্দোলনের হুমকি

Subscribe to Oneindia News

পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে আমরণ অনশন ও আত্মাহুতির হুমকি দিল যুব মোর্চা। সোমবার যুব মোর্চার সভাপতি প্রকাশ গুরুং রাজ্যের বিরুদ্ধে তোপ দেগে জানান, আমরা পৃথক গোর্খাল্যান্ড চাই। এই দাবি মানা না হলে তাঁরা আমরণ অনশনে বসবেন। প্রয়োজনে আত্মাহুতির পথে হাঁটবেন তাঁরা।

পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে দীর্ঘদিন ধরে পাহাড়ে জঙ্গি আন্দোলন চালাচ্ছে মোর্চা। বিমল গুরুংয়ের দেখানো পথেই তাঁরা আন্দোলনকে হিংসাত্মক রূপ দিয়ে এসেছে। এবার তা থেকে সরে এসে যুব মোর্চা গণতান্ত্রিক আন্দোলনের পথে হাঁটতে শুরু করল। তার প্রথম পদক্ষেপ হিসেবেই অনশন ও আত্মাহুতির হুঁশিয়ারি দিল যুব মোর্চা নেতৃত্ব।

পাহাড় আন্দোলনের কৌশল বদলাচ্ছে মোর্চা, বিপাকে পড়েই কি অনশন আন্দোলনের হুমকি

এদিন যুব মোর্চা সভাপতি প্রকাশ গুরুং বলেন, 'দার্জিলিংয়ে তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন। তবে হিংসাত্মক পথ থেক সরে এসে এবার তাঁরা অনশনে বসতে চলেছেন। প্রয়োজনে আত্মাহুতি দিতেও তাঁরা প্রস্তুত।' গোর্খাল্যান্ডের দাবি পূর্ণ করতে যতক্ষণ না কেন্দ্রীয় সরকার উদ্যোগী হচ্ছে, ততক্ষণ এই অনশন আন্দোলন চলবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে দার্জিলিংয়ে মঙ্গলবার জিটিএ চুক্তি পোড়ানোর কর্মসূচি নিয়েছে গোর্খা জনমুক্তি মোর্চা। বিমল গুরুং জানিয়ে দিয়েছেন, শুধু জিটিএ চুক্তি পোড়ানোই নয়, পাহাড়ে টিউবলাইট মিছিল করা হবে মঙ্গলবারই। গেঞ্জি পরে পিঠে টিউবলাইট ভাঙবেন মোর্চা সমর্থকরা। মোর্চার তরফে ইতিমধ্যে প্রস্তুতিও শুরু করে দে্ওয়া হয়েছে।এরপর ২৯ জুন সর্বদলীয় বৈঠকে পরবর্তী আন্দোলনের রূপরেখা তৈরি করতে চাইছে মোর্চা।

English summary
Youth Morcha threatened of hunger strike and suicide in hill movement.
Please Wait while comments are loading...