Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হলদিয়া প্রোগ্রেসিভে বেতন বৃদ্ধির দাবিতে কাজ বন্ধ করে অবস্থান বিক্ষোভে শ্রমিকরা

বেতন বৃদ্ধির দাবিতে এককাট্টা শ্রমিকরা কাজ বন্ধ করে দিয়ে অনির্দিষ্টকালের জন্য অবস্থান বিক্ষোভে শামিল হলেন।

Subscribe to Oneindia News

পূর্ব মেদিনীপুর, ২০ মার্চ : বেতন বৃদ্ধির দাবিতে এককাট্টা শ্রমিকরা কাজ বন্ধ করে দিয়ে অনির্দিষ্টকালের জন্য অবস্থান বিক্ষোভে শামিল হলেন। সোমবার সকালে থেকেই হলদিয়ার বাসুদেবপুরে প্রোগ্রেসিভ কারখানার সামনে চলছে এই বিক্ষোভ অবস্থান। এই বিক্ষোভ শামিল কারখানার ৪০০ শ্রমিকই।

শ্রমিকদের দাবি, দিন দিন বাজারদর আকাশ ছোঁয়া হয়েছে। অছত আজ দীর্ঘদিন তাঁদের বেতন বাড়ানো হয়নি। বারবার আবেদন জানানো হয়েছে কর্তপক্ষের কাছে। কিন্তু কর্তৃপক্ষ শ্রমিকদের কথা কানেও তোলেনি। কম বেতনে কাজ চলে যাচ্ছে, প্রতিদিনই প্রয়োজনমতো উৎপাদিত দ্রব্যের প্যাকেজিং হচ্ছে, তাই নীরব মালিক পক্ষ।

হলদিয়া প্রোগ্রেসিভে বেতন বৃদ্ধির দাবিতে কাজ বন্ধ করে অবস্থান বিক্ষোভে শ্রমিকরা

বাসুদেবপুরের এই হিন্দুস্থান সংস্থার কারখানায় দীর্ঘদিন ধরেই অসন্তোষ দানা বাঁধছিল। সোমবার তা প্রকাশ্যে চলে আসে। কারখানার শ্রমিকরা হাজিরা দেওয়ার পরই বন্ধ করে দেন কাজ। কারখানা গেটের সামনে বেরিয়ে এসে দাবি জানাতে থাকেন, যতক্ষণ না তাঁদের বেতন বৃদ্ধি করা হচ্ছে, তাঁরা কাজে যোগ দেবেন না। তাঁদের আন্দোলন চলতে থাকবে।

সেইমতো এদিন কাজ সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যায়। দুপুর পর্যন্ত মালিকপক্ষের তরফে কোনও আলোচনার পথ প্রশস্ত করা হয়নি। অন্ততঃ আলোচনায় ডেকে মালিকপক্ষকে বেতন বৃদ্ধির প্রতিশ্রুতি দিতে হবে, দাবি শ্রমিকদের।

English summary
Workers of Haldia progressive protest to stop work demanding higher wages
Please Wait while comments are loading...