Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

প্রতিবেশী যুবকের সঙ্গে অবৈধ সম্পর্ক, মহিলার মাথার চুল কেটে ‘শাস্তিদান’ মোড়লদের

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

মুর্শিদাবাদ, ১২ অক্টোবর : সালিশি সভায় মাতব্বরি চলছেই। এবার জরিমানার টাকা দিতে না পারায় মহিলার চুল কেটে নেওয়ার অভিযোগ উঠল গ্রামের মোড়লদের বিরুদ্ধে। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে মুর্শিদাবাদের নওদার চন্দনপুরে। মহিলার বিরুদ্ধে প্রতিবেশী যুবকের সঙ্গে অবৈধ সম্পর্ক স্থাপনের অভিযোগ ছিল। সেই অভিযোগের প্রেক্ষিতেই গ্রামে বসেছিল সালিশি সভা।

সালিশি সভায় মহিলাকে দোষী বলে সাব্যস্ত করা হয়। চরিত্র নিয়ে প্রশ্ন তুলে ওই মহিলাকে গ্রাম থেকে বিতাড়িত করার নিদান দিয়েছিলেন মাতব্বররা। আর যদি গ্রামে থাকতেই হয় জরিমানা দিয়ে থাকতে হবে বলে 'রায়' দেওয়া হয়েছিল। সেই হেতু জরিমানা নির্ধারণ করা হয়েছিল ছ'হাজার টাকা। এই সালিশি সভার পর থেকেই ঘরছাড়া ছিলেন অভিযু্ক্ত মহিলা। দশমীর রাতে বাড়ি ফিরতেই গ্রামের মোড়লরা জড়ো হন তাঁর বাড়িতে। বিধান লঙ্ঘণ করায় ওই মহিলার চুল কেটে নেওয়ার কথা জানান মোড়লরা।

প্রতিবেশী যুবকের সঙ্গে অবৈধ সম্পর্ক, মহিলার মাথার চুল কেটে ‘শাস্তিদান’ মোড়লদের

সেইমতো মঙ্গলবার রাতে পরিবার-পরিজনের সামনেই মহিলার চুল কেটে নেওয়া হয় শাস্তিস্বরূপ। বাড়িতে ঢুকে মোড়লদের এই মাতব্বরি মানতে পারেননি মহিলার স্বামী। তিনি এই কাজে বাধা দেন গ্রামের মাতব্বরদের। কিন্তু তাঁর কথা কর্ণপাত করেননি কেউই। তাঁকে আটকে রেখে মহিলার চুল কেটে নেওয়া হয়।

এমনকী পুলিশের কাছে অভিযোগ জানানোর কথাও বলেন পরিবারের সদস্যরা। তার পরিপ্রেক্ষিতে জানানো হয়, থানায় গিয়ে কোনও লাভ হবে না। গ্রামে থাকতে গেলে জরিমানা দিয়েই থাকতে হবে। যেহেতু ওই মহিলা জরিমানা দিতে পারেননি, সেইহেতু চুল কেটে শাস্তি দেওয়া হল।

English summary
woman was harassed by gram pradhan at Murshidabad, alleged that she has an affair with a man
Please Wait while comments are loading...