Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সালিশি সভায় মাতব্বরি, জরিমানা দিতে অস্বীকার করায় লাঠি-রড দিয়ে প্রহার মহিলাকে

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

মালদহ, ১৫ সেপ্টেম্বর : আবারও সালিশি সভায় মাতব্বরি মোড়লদের। শিশুদের খেলা নিয়ে বিবাদের জেরে বড়দের সালিশিসভায় রড দিয়ে মারধর করা হল এক মহিলাকে। মালদহের ইংরেজবাজারের সাগরদিঘি গ্রামের ঘটনা। মাথায় আঘাত নিয়ে ওই মহিলা বর্তমানে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় বৃহস্পতিবার পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন আক্রান্ত মহিলা।

খেলা নিয়ে শিশুদের বিবাদ। সেই বিবাদে জড়িয়ে পড়েন বড়রাও। বিবাদ মেটাতে সালিশি সভা বসেছিল গ্রামে। মোড়ল পাঁচু হালদার এই ঘটনায় মহিলাকে দোষীসাব্যস্ত করেন। তাঁর জন্য ধার্য হয় জরিমানা। কিন্তু তিনি জরিমানা দিতে অস্বীকার করেন। তখনই লাঠি-রড দিয়ে ব্যাপক মারধর করা হয় ওই মহিলাকে। মারের জেরে অচৈতন্য হয়ে পড়েন তিনি। আক্রান্ত মহিলা বর্তমানে চিকিৎসাধীন। ইংরেজবাজার থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

 মালদহ, ১৫ সেপ্টেম্বর : আবারও সালিশি সভায় মাতব্বরি মোড়লদের। শিশুদের খেলা নিয়ে বিবাদের জেরে বড়দের সালিশিসভায় রড দিয়ে মারধরকরা হল এক মহিলাকে। মালদহের ইংরেজবাজারের সাগরদিঘি গ্রামের ঘটনা। মাথায় আঘাত নিয়ে ওই মহিলা বর্তমানে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় বৃহস্পতিবার পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন আক্রান্ত মহিলা। খেলা নিয়ে শিশুদের বিবাদ। সেই বিবাদে জড়িয়ে পড়েন বড়রাও। বিবাদ মেটাতে সালিশি সভা বসেছিল গ্রামে। মোড়ল পাঁচু হালদার এই ঘটনায় মহিলাকে দোষীসাব্যস্ত করেন। তাঁর জন্য ধার্য হয় জরিমানা। কিন্তু তিনি জরিমানা দিতে অস্বীকার করেন। তখনই লাঠি-রড দিয়ে ব্যাপক মারধর করা হয় ওই মহিলাকে। মারের জেরে অচৈতন্য হয়ে পড়েন তিনি। আক্রান্ত মহিলা বর্তমানে চিকিৎসাধীন। ইংরেজবাজার থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। আক্রান্ত মহিলা ও তাঁর ছেলে মৎস্যজীবী। মহিলার ৫ বছরের নাতিকে নিয়েই ঘটনার সূত্রপাত। আক্রান্ত মহিলার মেয়ে জানান, গত রবিবার বিকেলে পাড়ার শিশুরা একসঙ্গে খেলছিল। খেলার সময়ই তাদের মধ্যে ঝগড়া হয়। তা থেকে বাচ্চারাই হাতাহাতিতে জড়িয়ে পড়ে। পচা মণ্ডল নামে এক প্রতিবেশীর ছেলে মাটিতে পড়ে যায়। পচাই গ্রামের মোড়লের কাছে নালিশ জানান। সব ঘটনা শুনে মোড়ল দুই তরফের বাড়িতে গিয়ে সমস্যার মীমাংসা করে দেন। কিন্তু, মোড়লের সেই রায় পছন্দ হয়নি পচার। বুধবার তিনি এই ঘটনা নিয়ে গ্রামে সালিশি সভা ডাকেন। সালিশিসভায় মহিলার ছেলের এক হাজার টাকা জরিমানা করা হয়। তাঁদের দাবি, শিশুদের মধ্যে মারামারি হয়েছে। আবার মিটেও গিয়েছে। তারপর সেদিনের ঘটনায় পচার ছেলের কোনও ক্ষতিও হয়নি। তবে কেন তাঁদের জরিমানা করা হচ্ছে ? এই বলে জরিমানার টাকা দিতে অস্বীকার করেন। তারপরই পচা ও তাঁর বাড়ির লোকজন লোহার রড দিয়ে মহিলার মাথায় আঘাত করেন। তাঁর মাথা ফেটে যায়। পরিস্থিতি দেখে সালিশি সভার বিচারকরা সরে পড়েন। বৃহস্পতিবার পচা সহ ৭ জনের বিরুদ্ধে ইংরেজবাজার থানায় অভিযোগ দায়ের করে আক্রান্ত পরিবার।

আক্রান্ত মহিলা ও তাঁর ছেলে মৎস্যজীবী। মহিলার ৫ বছরের নাতিকে নিয়েই ঘটনার সূত্রপাত। আক্রান্ত মহিলার মেয়ে জানান, গত রবিবার বিকেলে পাড়ার শিশুরা একসঙ্গে খেলছিল। খেলার সময়ই তাদের মধ্যে ঝগড়া হয়। তা থেকে বাচ্চারাই হাতাহাতিতে জড়িয়ে পড়ে। পচা মণ্ডল নামে এক প্রতিবেশীর ছেলে মাটিতে পড়ে যায়। পচাই গ্রামের মোড়লের কাছে নালিশ জানান। সব ঘটনা শুনে মোড়ল দুই তরফের বাড়িতে গিয়ে সমস্যার মীমাংসা করে দেন। কিন্তু, মোড়লের সেই রায় পছন্দ হয়নি পচার। বুধবার তিনি এই ঘটনা নিয়ে গ্রামে সালিশি সভা ডাকেন।

সালিশিসভায় মহিলার ছেলের এক হাজার টাকা জরিমানা করা হয়। তাঁদের দাবি, শিশুদের মধ্যে মারামারি হয়েছে। আবার মিটেও গিয়েছে। তারপর সেদিনের ঘটনায় পচার ছেলের কোনও ক্ষতিও হয়নি। তবে কেন তাঁদের জরিমানা করা হচ্ছে ? এই বলে জরিমানার টাকা দিতে অস্বীকার করেন। তারপরই পচা ও তাঁর বাড়ির লোকজন লোহার রড দিয়ে মহিলার মাথায় আঘাত করেন। তাঁর মাথা ফেটে যায়। পরিস্থিতি দেখে সালিশি সভার বিচারকরা সরে পড়েন। বৃহস্পতিবার পচা সহ ৭ জনের বিরুদ্ধে ইংরেজবাজার থানায় অভিযোগ দায়ের করে আক্রান্ত পরিবার।

English summary
woman beaten by village pradhan at malda
Please Wait while comments are loading...