Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফের মালদহ, এবার উদ্ধার ৯২ হাজার টাকা মূল্যের জাল নোট

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতা, ৫ মার্চ : ফের মালদহ থেকে জাল নোট উদ্ধারের ঘটনা সামনে এল। আর তা নতুন ২ হাজারের নোট। শনিবার গভীর রাতে স্থানীয় রথবাড়ি এলাকা থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তার কাছ থেকে ২ হাজার টাকা মূল্যের নোট ৯২ হাজার টাকা উদ্ধার হয়েছে।

পুলিশ জানিয়েছে, গ্রেফতার করা ব্যক্তির নাম মুকুলেশ মিয়াঁ। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৮৯বি ধারা ও ৪৮৯সি ধারা প্রয়োগ করা হয়েছে। তাকে জেরা করে এই চক্রে আর কারা জড়িত রয়েছে তা খুঁজে বের করার চেষ্টা হবে।

ফের মালদহ, এবার উদ্ধার ৯২ হাজার টাকা মূল্যের জাল নোট

এদিন রবিবার অভিযুক্ত ব্যক্তিকে আদালতে তোলা হলে পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশি জেরায় আরও তথ্য উঠে আসবে বলেই গোয়েন্দারা মনে করছেন।

কয়েকদিন আগেই ২ হাজার টাকা মূল্যের ৫৬.৭৪ লক্ষ টাকার জাল নোট সমেত ৫ জনকে কলকাতার খিদিরপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। সেখানেও এই মালদহ যোগ ছিল। সেই সূত্র ধরে বাগনান এলাকা থেকে আরও তিনজনকে গ্রেফতার করা হয়। আর এবার সরাসরি মালদহেই এক ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করল।

কালো টাকা ও জাল নোটের বিরুদ্ধে অভিযানকে জোরদার করতে গত বছরের নভেম্বরে ৫০০ ও ১ হাজারের নোট বাতিল বলে ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একলপ্তে বাজারে থাকা মোট নোটের ৮৬ শতাংশ বাতিল হয়ে যায়। তবে এর ফলে জাল নোটের রমরমা যে কোনওভাবেই কম হওয়ার নয়, তা এই ধরনের ঘটনাই প্রমাণ করে দিচ্ছে।

English summary
West Bengal: Rs. 2000 fake notes worth 92,000 rupees seized in Malda
Please Wait while comments are loading...