Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যে হাই-মাদ্রাসার ফলাফল প্রকাশিত, মেধা তালিকায় কলকাতাকে টেক্কা জেলার

হাইমাদ্রাসার ফলপ্রকাশ হল মঙ্গলবার। এবার এই পরীক্ষায় পাশের হার ৭৮.৪০ শতাংশ। গতবারের তুলনায় এই পাশের হার ০.৩৪ শতাংশ বেশি। মেধা তালিকায় কলকাতাকে টেক্কা দিল জেলা।

Subscribe to Oneindia News

হাইমাদ্রাসার ফলপ্রকাশ হল মঙ্গলবার। এবছর এই পরীক্ষায় পাশের হার ৭৮.৪০ শতাংশ। গতবারের তুলনায় এই পাশের হার ০.৩৪ শতাংশ বেশি। মেধা তালিকায় কলকাতাকে টেক্কা দিল জেলা।

পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের দফতরে সাংবাদিক বৈঠক করে একথা জানান মাদ্রাসা শিক্ষা কমিশনের সচিব রেজানুল করিম তরফদার। একইসঙ্গে ফাজিল ও আলিম পরীক্ষার ফলও প্রকাশ করা হয়।

রাজ্যে হাই-মাদ্রাসার ফলাফল প্রকাশিত, মেধা তালিকায় কলকাতাকে টেক্কা জেলার

এবার মাদ্রাসায় পরীক্ষা দিয়েছিল মোট ৫২ হাজার ১১৫ জন পরীক্ষার্থী। আলিম পরীক্ষার্থী ছিল ৮ হাজার ৬৫৮ জন। তার মধ্যে পাশ করেছে ৭ হাজার ৯১১ জন। ফাজিল পরীক্ষায় ৩ হাজার ৭৯৪ জনের মধ্যে পাশ করেছে ২ হাজার ৮৪২ জন।

এবার হাইমাদ্রাসায় প্রথম হয়েছে মুর্শিদাবাদের আমিরাবাদ হাইমাদ্রাসার ছাত্র শেখ আরিফউদ্দিন। তাঁর মোট প্রাপ্ত নম্বর ৭৬৩। দ্বিতীয় মহম্মদ সামিম আখতার পশ্চিম মেদিনীপুরের ছাত্র। তৃতীয় স্থান দখল করেছে মালদহের ছাত্রী মৌসম খাতুন। তার প্রাপ্ত নম্বর ৭৫৩। কলকাতায় পাসের হার বেশি হলেও মেধা তালিকায় প্রথম দশে নেই। ৪৩৫ জন পরীক্ষার্থী এবার হাইমাদ্রাসা পরীক্ষায় বসেছিল। পাশের হার ৮০.৪৩ শতাংশ।

English summary
West Bengal High madrasa examination's result published, success rates increases
Please Wait while comments are loading...