Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বন্যা "ম্যান মেড", দুর্গত এলাকা পরিদর্শনে গিয়ে আর কী বললেন মুখ্যমন্ত্রী

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

ফের ম্যান মেড বন্যার তত্ত্ব মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাজ্যে বন্যা পরিস্থিতির জন্য ডিভিসি কর্তৃপক্ষকেই দায়ী করেন মুখ্যমন্ত্রী।

জল ছাড়ার সময় কিছু জানানো হচ্ছে না বলেও বৃহস্পতিবার অভিযোগ করেছেন তিনি। ডিভিসিকে সংস্কারের কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন মুখ্য়মন্ত্রী।

[আরও পড়ুন: রাজ্য়ে বন্যা, সংসদেও সরব তৃণমূল, কী বললেন সাংসদরা]

বন্যা

ঝাড়খণ্ডে বৃষ্টি হলে ডুবে যায় উদয়নারায়ণপুরের গ্রাম। এ বারের নিম্নচাপেও একই ছবি দেখেছে দক্ষিণবঙ্গ। আর তাতেই রীতিমতো ক্ষিপ্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার দুপুরে বন্যা পরিস্থিতি পরিদর্শনে হাওড়ার আমতা ও উদয়নারায়ণপুরে যান মুখ্যমন্ত্রী। উদয়নারায়ণপুর থেকে প্রায় ৬ কিমি দূরে শ্যাওড়াবেড়িয়ায় যান তিনি। জলের মধ্যে দাঁড়িয়েই বন্য়া দুর্গতদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। রাস্তায় জল জমে থাকায় মুখ্যমন্ত্রীর কনভয় বেশি দূর এগোতে পারেনি। পরিস্থিতি নিয়ে উদ্বেগপ্রকাশ করে মুখ্যমন্ত্রী জানান, প্রশাসন দুর্গতদের পাশে আছে।

বন্যা

বন্যা নিয়ন্ত্রণে রাজ্য সরকারে চেষ্টার কোনও ত্রুটি রাখছে না বলে জানান মুখ্যমন্ত্রী। এপ্রসঙ্গে ঘাটাল মাস্টার প্য়ানের কথা উল্লেখ করেন মুখ্য়মন্ত্রী। ১৮০০ কোটি টাকার নতুন একটি প্রকল্প নিয়ে চিন্তাভাবনার কথা জানিয়েছেন তিনি। বিশ্বব্যাঙ্কের টাকায় সেই কাজ হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

গত বছরেও অগাস্ট মাসে প্রবল বৃষ্টিতে বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছিল উদয়নারায়ণপুর। সেই সময়ও বন্যাকে 'ম্যান মেড' বলে আখ্যা দিয়ে তিনি হুঁশিয়ারি দিয়েছিলেন, বাংলা-ঝাড়খণ্ডের মধ্যেকার বাঁধ, ব্যারাজগুলি থেকে বিনা নোটিসে জল ছাড়া হলে প্রয়োজনে তিনি আইনি ব্যবস্থা নেবেন।

English summary
West Bengal CM visits flood effected areas of Howrah district
Please Wait while comments are loading...