Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কালিম্পংয়ের মাথায় জেলার মুকুট পরিয়ে মুখ্যমন্ত্রী বললেন, ভ্যালেন্টাইনস ডে হল কালিম্পং ডে

Subscribe to Oneindia News

কালিম্পং, ১৪ ফেব্রুয়ারি : জেলার মুকুট মাথায় পরল কালিম্পং। মঙ্গলবার মেলা গ্রাউন্ডে কালিম্পংকে পশ্চিমবঙ্গের নয়া জেলা হিসেবে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের ২১ তম জেলা হিসেবে মর্যাদা দানের পরই মুখ্যমন্ত্রী বললেন, আজ ভ্যালেন্টাইনস ডে, হয়ে গেল কালিম্পং ডে।[২১ তম জেলা হিসেবে পাহাড়ে কালিম্পংকে আজ মর্যাদা দেবেন মুখ্যমন্ত্রী, কাল প্রশাসনিক বৈঠক]

দার্জিলিং থেকে বিচ্ছিন্ন করে কালিম্পংকে স্বাধীন জেলার মর্যাদা দিয়ে প্রথমেই মুখ্যমন্ত্রী বললেন, দার্জিলিংয়ের সার্বিক উন্নয়ন চাই। দার্জিলিংয়ের উন্নয়নের সমস্ত ক্ষমতা জিটিএ-র হাতে। তবু সবসময়ই পাশে থেকেছে রাজ্য সরকার, ভবিষ্যতেও থাকবে। এবার দার্জিলিংয়ের পাশাপাশি কালিম্পংয়েরও সার্বিক উন্নয়ন সরকারের লক্ষ্য।[ভালোবাসার দিনেই ছাড়াছাড়ি, হাসছে কালিম্পং মুখ লুকিয়ে কাঁদছে দার্জিলিং]

কালিম্পংয়ের মাথায় জেলার মুকুট পরিয়ে মুখ্যমন্ত্রী বললেন, ভ্যালেন্টাইনস ডে হল কালিম্পং ডে

মুখ্যমন্ত্রী এদিন বলেন, কালিম্পংয়ের জন্যও অনেক কাজ করেছে সরকার। নতুন জেলা কালিম্পংও বেশ বড়। অনেক কাজ ইতিমধ্যে হয়েছে। এখনও অনেক কাজ বাকি, সেই সমস্ত কাজ শেষ করতে হবে অনতিবিলম্বে। ২২০ কোটি টাকা বরাদ্দে কালিম্পং-সিকিম সিল্ক রুট করা হবে। কালিম্পং যাতে অনেদ দূর এগিয়ে যেতে পারে, তার সমস্ত ব্যবস্থা করবে রাজ সরকার।

মুখ্যমন্ত্রী এদিন হুঁশিয়ারি দেন, আগুন জ্বালিয়ে কোনও সুষ্ঠু কাজ হয় না। কোনও অশান্তি সরকার বরদাস্ত করবে না। রাজনৈতিক ভাবে মোকাবিলা না করেই কেউ কেউ অশান্তির বাতাবরণ তৈরি করছে, তাদের উদ্দেশ্য সাবধান করে দিলেন মুখ্যমন্ত্রী। নাম না করেই এই প্রসঙ্গে মোর্চাকেই বিদ্ধ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, দার্জিলিং ও কালিম্পংয়ের জন্য কর্মসংস্থান করা তার লক্ষ্য। এই দুই জেলায় শান্তির দীপ জ্বালাতে হবে।


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উষ্ণ অভ্যর্থনা দিয়ে পাহাড়ে অনুষ্ঠানের বাতাবরণ শুরু হয়েছে। মঙ্গলবার সকাল থেকেই উন্মাদনা কালিম্পংয়ে। আর নতুন জেলা হিসেবে কালিম্পংয়ের রূপদান অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী কল্পতরু হবেন বলেই মনে করছে রাজনৈতিক মহল।
সোমবার বিকেলেই পাহাড়ে পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী। রয়েছেন ডেলোয়। আক মঙ্গলবার কালিম্পংয়ে জেলা সূচনার অনুষ্ঠান। তাঁর যাত্রাপথ সেজে উঠেছে অসংখ্য তোরণে। পথের দু'ধারে মানববন্ধন তৈরির পরিকল্পনাও সারা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে স্বাগত জানাবেন কালিম্পংবাসী। শুধু নতুন জেলা নয়, মহকুমা হিসেবে স্বীকৃতি দেওয়া হচ্ছে দার্জিলিংয়ের মিরিককে।
কালিম্পংয়ের মেলা গ্রাউন্ডে সভা মুখ্যমন্ত্রীর। সেই সভা থেকেই কালিম্পংকে নতুন জেলার স্বীকৃতি দিয়ে যাবেন তিনি। বুধবার তিনি কালিম্পংয়ের প্রশাসনিক ভবেনই পাহাড়ের উন্নয়ন পর্ষদগুলিকে নিয়ে বৈঠক করবেন। সোমবার পাহাড়ে সফরে যাওয়ার আগে দমদম বিমানবন্দরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কালিম্পং নতুন জেলা হচ্ছে। মাস দুয়েকের মধ্যে অর্থাৎ আগামী এপ্রিলের মধ্যে আসানসোল ও ঝাড়গ্রামও নতুন জেলা হিসেবে স্বীকৃতি লাভ করবে। মুখ্যমন্ত্রী তিনদিনের সফর সেরে কলকাতার ফিরবেন ১৬ ফেব্রুয়ারি।

English summary
Chief Minister Mamata Banerjee crown to the head of Kalimpong. Then she said, Valentine's Day is the day of Kalimpong.
Please Wait while comments are loading...