Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নেপালের বাসিন্দার কাছে ভারতের পাসপোর্ট! হংকং পালানোর ছক রুখে গ্রেফতার

Subscribe to Oneindia News

শিলিগুড়ি, ১১ মার্চ : নেপালের বাসিন্দার কাছ থেকে উদ্ধার হল ভারতের পাসপোর্ট। অভিযোগ, নকল কাগজপত্র দিয়ে ভারতীয় পাসপোর্ট তৈরি করে দুই নেপালি যুবক হংকং পালানোর ছক কষেছিল। শেষপর্যন্ত বাগডোগরা বিমানবন্দর থেকে ধরা পড়ে যায় দুই বিদেশি। পাসপোর্ট দেখে সন্দেহ হওয়ায় বিমানবন্দরের কর্মীরা তাদের পুলিশের হাতে তুলে দেয়। বাগডোগরা থানার পুলিশ দুই বিদেশিকে গ্রেফতার করেছে।

পুলিশ জানিয়েছে, ধৃতরা হল পাশাং শরপা ও টেম্পা ভুটে। দু'জনেই নেপালের বাসিন্দা। নকল ভারতীয় পাসপোর্ট তৈরি করে তারা হংকং পালিয়ে যাওয়ার ছক কষেছিল। মেদিনীপুরের ঠিকানা দিয়ে তারা পাসপোর্ট তৈরি করে। বিমানবন্দরের কর্মীদের সন্দেহ হতেই জিজ্ঞাসাবাদ শুরু হয়। জেরার মুখে নানা অসংলগ্ন কথা বলতে শুরু করে তারা। তখনই সন্দেহ দৃঢ় হতে থাকে। খবর দেওয়া হয় বাগডোগরা থানায়।

নেপালের বাসিন্দার কাছে ভারতের পাসপোর্ট! হংকং পালানোর ছক রুখে গ্রেফতার

বাগডোগরা থানার পুলিশের জেরার মুখে ধৃতরা স্বীকার করে, তারা নকল কাগজপত্র দিয়ে পাসপোর্ট তৈরি করেছিল। একজন ট্রাভেল এজেন্টের মাধ্যমে তারা এই পাসপোর্ট তৈরি করেছিল। জাল কাগপত্র দিয়ে পাসপোর্ট তৈরি করার অভিযোগে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে। এই ঘটনার তদন্তভার তুলে দেওয়া হয়েছে গোয়েন্দার হাতে। শিলিগুড়ির পুলিশ কমিশনার জানান, এই জাল নথি দিয়ে পাসপোর্ট তৈরির একটি চক্র কাজ করছে রাজ্যে। শিলিগুড়ি পুলিশও এই তদন্ত সমান্তরালভাবে চালাবে।

English summary
Indian passports recovered from two residents of Nepal! They planned to escape Hong Kong
Please Wait while comments are loading...