Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যে বেকারের সংখ্যাটা কখনও কল্পনা করেছেন? গ্রুপ ডি পরীক্ষার এই খবরে সংখ্যাটা আন্দাজ করতে পারেন

Subscribe to Oneindia News

শূন্য পদ ছয় হাজার। কিন্তু, এই জন্য বৈধ আবেদনকারীর সংখ্যা দেখলে চমকে যেতে হবে। ২৫ লক্ষ। শনিবার গ্রুপ ডি পরীক্ষার এই পরিসংখ্যানে রাজ্যজুড়ে হইচই পড়ে গিয়েছে। কিন্তু, এই বিপুলসংখ্যক পরীক্ষার্থীকে পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেওয়ার জন্য রাজ্য সরকার নানা পদক্ষেপও নেয়। এরমধ্যেই মালদহে দুর্ঘটনার খবর মেলে। সেখানে টোটো করে যাওয়া ৪ পরীক্ষার্থী দুর্ঘটনাগ্রস্থ হন। ফলে তাঁদের সকলকে হাসপাতালে ভর্তি করতে হয়।

জলপাইগুড়ি থেকে বালুরঘাট হোক বা মালদহ, অথবা গঙ্গার এপারে থাকা মুর্শিদাবাদ থেকে নদিয়া, কলকাতা, দুই চব্বিশ পরগনা এবং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বাসে-ট্রামে-ট্রেনে উপচে পড়ে পরীক্ষার্থীদের ভিড়। জলপাইগুড়িতে প্রাণের ঝুঁকি নিয়ে বহু পরীক্ষার্থীকে বাসের মাথায় চেপে, পিছনের ক্যারিয়ারে ঝুলতে ঝুলতে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে দেখা যায়।

রাজ্যে বেকারের সংখ্যাটা কখনও কল্পনা করেছেন? গ্রুপ ডি পরীক্ষার এই খবরে সংখ্যাটা আন্দাজ করতে পারেন

নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে তাই শনিবার সকাল থেকেই ৩০০ মেট্রো চালানো হচ্ছে। শনিবার সাধারণত ২০০টি মেট্রো চলে। পরীক্ষার জন্য ১০০টি মেট্রো বাড়ানো হয়েছে। সেইসঙ্গে হাওড়া ও শিয়ালদহ শাখায় বিশেষ ট্রেনও দেওয়া হয়েছে। রাস্তায় নামানো হয়েছে বাড়তি বাস, ট্রাম। ফেরি পরিষেবাও বাড়ানো হয়েছে।

পূর্ব রেলের তরফে ৬টি অতিরিক্ত ট্রেন চালানো হচ্ছে। বারাসত-শিয়ালদহ, নৈহাটি-শিয়ালদহ, নৈহাটি-রানাঘাট, সোনারপুর-লক্ষ্মীকান্তপুর, লক্ষ্মীকাম্তপুর-শিয়ালদহ রুটের ট্রেন বাড়ানো হয়েছে। সব স্টেশনেই ট্রেন থামানোর নির্দেশ দেওয়া হয় রেলের তরফে। একই ছবি হাওড়ার ক্ষেত্রেও।

বছর কয়েক আগে প্রাথমিকের টেট ঘিরে বিপুল সংখ্যক পরীক্ষার্থীদের ঢেউ আছড়ে পড়েছিল রাজ্য জুড়ে। কিন্তু, গ্রুপ ডি পরীক্ষার ২৫ লাখ পরীক্ষার্থীর সংখ্যাটা সমস্ত কিছুকেই ছাপিয়ে গিয়েছে।

English summary
Group D post Examination, administration take challenge.
Please Wait while comments are loading...