Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শিলিগুড়ি পুরবোর্ডের ক্ষমতা দখলে কংগ্রেসের সমর্থন চাইছে তৃণমূল!

Subscribe to Oneindia News

শিলিগুড়ি, ৬ জানুয়ারি : এতদিন কংগ্রেস ভাঙিয়ে বোর্ড দখলের খেলায় মেতেছিল তৃণমূল কংগ্রেস। এবার সেই কংগ্রেসের সমর্থন চাইল শিলিগুড়ি পুরনিগমের ক্ষমতা করায়ত্ত করতে। শিলিগুড়ি পুরসভার বরো চেয়ারম্যান পদ থেকে কংগ্রেস কাউন্সিলর সুজয় ঘটকের ইস্তফার পরই এটা এক নতুন চাল তৃণমূলের।

এদিন শিলিগুড়ি পুরনিগমে বামবোর্ডকে কংগ্রেসের সমর্থন প্রসঙ্গে তৃণমূল জেলা সভাপতি তথা মন্ত্রী গৌতম দেব বলেন, এই আঁতাতের কোনও মানে হয় না। শিলিগুড়িতে আগে কংগ্রেস বোর্ডকে সমর্থন দিয়েছিল সিপিএম। এখন সিপিএম তথা বাম বোর্ডকে সমর্থন দিচ্ছে কংগ্রেস। পরোক্ষা কংগ্রেস নেতৃত্বের কাছে তাঁর আর্জি, কংগ্রেস যদি চায় শিলিগুড়িতে বামবোর্ডকে ফেলে কংগ্রেস-তৃণমূল জোট করে পুরবোর্ড চালাতে পারে।

শিলিগুড়ি পুরবোর্ডের ক্ষমতা দখলে কংগ্রেসের সমর্থন চাইছে তৃণমূল!

উল্লেখ্য শিলিগুড়ি পুরনিগমের ৪৭টি ওয়ার্ডের মধ্যে বামেদের দখলে রয়েছে সবথেকে বেশি ২২টি আসন। তৃণমূল ১৮, কংগ্রেস ৪ ও বিজেপি তিনটি ওয়ার্ডে জয়লাভ করেছিল। কংগ্রেসকে সঙ্গে নিয়ে পুরবোর্ড গঠন করে বামেরা। সম্প্রতি শিলিগুড়ি পুরনিগমের ৩ নম্বর বরো চেয়ারম্যান কংগ্রেসের সুজয় ঘটক ইস্তফা দিয়েছেন।

তাতেই তৃণমূল কংগ্রেস উৎসাহিত এই পুরবোর্ড ফেলে ক্ষমতা দখল করতে। তৃণমূল এবার কংগ্রেসকে ভাঙাতে না পেরে, ঘুরিয়ে প্রস্তাব দিলেন জোটের। বামেদের বোর্ডের উপর থেকে সমর্থনতুলে নিয়ে তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট গড়ে বোর্ড চালানোর প্রস্তাব দেওয়া হয়েছে কংগ্রেসকে।

তৃণমূলের বিশ্বাস, কংগ্রেস বামসঙ্গ ত্যাগ করে তাঁদের ডাকে সাড়া দিতে পারে। রাজনীতিতে সবই হয়। মোদী সরকারের নোট বাতিলের সিদ্ধান্তের পর কংগ্রেস ও তৃণমূলের ভাঙা সম্পর্ক অনেকটাই জোড়া লেগেছে। সেই সম্পর্ককে কাজে লাগিয়েই এবার শিলিগুড়ির ক্ষমতা দখলের ঘুঁটি সাজাচ্ছে তৃণমূল।

English summary
Trinamool Congress wants support of Congress to possess the power of Shiliguri Municipal Corporation!
Please Wait while comments are loading...