Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোর্চার উন্মত্ততায় আক্রান্ত গৌতম দেব, গাড়ি ভাঙচুর, কেন্দ্রের দিকে আঙুল মন্ত্রীর

Subscribe to Oneindia News

পাহাড়ে আটকে গেল পর্যটনমন্ত্রী গৌতম দেবের গাড়ি। বৃহস্পতিবার দার্জিলিংয়ের পানিঘাটায় মন্ত্রীর গাড়ি আটকে বিক্ষোভ দেখায় গোর্খা জনমুক্তি মোর্চার সমর্থকরা। ভাঙচুর করা হয় পুলি্শের গাড়িতে। কবি ভানু ভক্তর জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন পর্যটনমন্ত্রী তথা দার্জিলিং জেলার তৃণমূল সভাপতি গৌতমবাবু। এদিন মোর্চার বিক্ষোভের মুখে পড়ে গৌতমবাবু তোপ দাগেন কেন্দ্রের বিরুদ্ধে। বলেন, দার্জিলিংয়ে মোর্চার আন্দোলনে মদত দিচ্ছেন সাংসদ ও কেন্দ্রীয় সরকার।

মোর্চার উন্মত্ততায় আক্রান্ত গৌতম দেব

বৃহস্পতিবার সকালে পাহাড়ে ভানু ভক্তের জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার সময় আচমকাই মোর্চার সমর্থকরা ঘিরে ধরেন গৌতমবাবুর গাড়ি। তাঁকে ঘিরে বিক্ষোভ চলতে থাকে। পুলিশ তাঁকে উদ্ধার করতে গেলে পুলিশের গাড়িতেও ভাঙচুর করে উত্তেজিত মোর্চা সমর্থকরা। গৌতমবাবুর গাড়ি লক্ষ্য করেও ইটবৃষ্টি করা হয়। পর্যটনমন্ত্রীকে কোনওরকমে উদ্ধার করে সেনা ছাউনিতে নিয়ে যায় পুলিশ।

পরে পুলিশি নিরাপত্তায় তিনি নির্ধারিত অনুষ্ঠানে হাজির হন। এদিন রাস্তায় চেয়ার পেতে ভানু ভক্তের জন্মদিন পালন করা হয়। গৌতমবাবু বলেন, 'কেন্দ্রীয় সরকার আগুন নিয়ে খেলছে। রাজ্য সরকার ন্যায়সঙ্গত দাবি করছে। কিন্তু সেই দাবিকে মোর্চা নেতৃত্ব উপেক্ষা করার সাহস পাচ্ছে কেন্দ্রীয় সরকারের কাছ থেকেই। দার্জিলিংয়ের সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়াকেও এদিন একহাত নেন গৌতমবাবু।

তাঁর অভিযোগ, এলাকার সাংসদ হয়েও তিনি উত্তপ্ত পাহাড়ে আসেন না। বাইরে থেকে হিংসায় ইন্ধন দেন। এলাকার সাংসদ আর কেন্দ্রীয় সরকারের প্রশ্রয়ের ফলে দিন দিন উত্তেজনার পারদ চড়ছে পাহাড়ে। সেই হিংসা ক্রমেই ছড়িয়ে পড়ছে সমতলে। গৌতমবাবু এ প্রসঙ্গে দ্ব্যর্থহীন ভাষায় জানিয়ে দেন, দরকার হলে জীবন দেব, কিন্তু দার্জিলিং ভাঙার চক্রান্ত বরদাস্ত করব না।

English summary
Tourism minister Goutam Dev is attacked by Morcha Supporters at Darjeeling.
Please Wait while comments are loading...