Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নতুন নোটে টোল ট্যাক্স নেওয়া শুরু, টোলপ্লাজায় চালু ক্যাশলেস পরিষেবাও

Subscribe to Oneindia News

কলকাতা, ৩ ডিসেম্বর : টোলপ্লাজায় টোল ট্যাক্স নেওয়া শুরু হল আজ থেকে। খুচরোর বন্দোবস্ত করে নতুন নোটে টোল ট্যাক্স নেওয়ার কাজ নির্বিঘ্নেই চলছে রাজ্যের টোলপ্লাজাগুলিতে। অন্তত শনিবার বেলা ১১টা পর্যন্ত কোনও সমস্যা হয়নি টোল নেওয়ার ক্ষেত্রে। ডানকুনি ও নিবেদিতা সেতুর টোলপ্লাজায় ক্যাশলেস ব্যবস্থাও চালু হয়ে গিয়েছে। নিবেদিতা সেতুর টোলপ্লাজায় আইসিআইসিআই ব্যাঙ্কের ব্যবস্থাপনায় শুরু হয়েছে স্মার্ট কার্ড পরিষেবাও।

নোট বাতিলের পর থেকে এতদিন বন্ধ ছিল টোল আদায়। গতকাল রাত ১২টা থেকে নতুন নোটে বা ক্যাশলেস ব্যবস্থায় টোলট্যাক্স আদায় ফের শুরু করা নির্ধারিত ছিল। সেই নির্ধারিত সূচি মেনেই শুরু হল টোল ট্যাক্স নেওয়ার কাজ। এ জন্য প্রথমদিনটা নির্বিঘ্নে কাটাতে কোমর বেঁধেই নেমেছে কর্তৃপক্ষ। শুধু খুচরোর পর্যাপ্ত বন্দোবস্ত করাই নয়, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড এমনকী বিশেষ স্মার্ট কার্ড পরিষেবাও চালু করা হয়েছে।

নতুন নোটে টোল ট্যাক্স নেওয়া শুরু, টোলপ্লাজায় চালু ক্যাশলেস পরিষেবাও

নিবেদিতা সেতুর টোলপ্লাজার পক্ষ থেকে এক কর্মী জানান, গতকাল রাত থেকে এখন পর্যন্ত কোনও সমস্যায় পড়তে হয়নি। এই টোলপ্লাজায় স্মার্ট কার্ড চালু করে দেওয়া হয়েছে। বড় নোট দিয়ে কার্ড করা যাচ্ছে এই টোলাপ্লাজা থেকেই। সেই স্মার্টকার্ড ব্যবহার করলেই গেট খুলে যাবে। আইসিসিআই ব্যাঙ্কের সঙ্গে যৌথভাবে এই পরিষেবা চালু করা হয়েছে।
তবে অনেক টোলপ্লাজায় এখনও চালু হয়নি এই ক্যাশলেস বন্দোবস। ফলে সেখানে সমস্যায় পড়তে হবে গাড়িগুলিকে। যানজটের সম্ভাবনাও থাকছে। এখন দেখার কীভাবে এই সঙ্কট দূরীভূত হয়।

English summary
Toll plaza began to take toll tax from today. Toll tax take new note. Smart card service have been started.
Please Wait while comments are loading...