Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আজ দশমী, দেবীর বিদায় বেলায় বিষাদের সুর, মুখ ভার আকাশেরও!

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ১১ অক্টোবর : আজ দশমী। পুজো শেষ। মণ্ডপে মণ্ডপে উমাকে বিদায় জানানোর পালা। মুখে পান পাতা বুলিয়ে, সিঁদুর ছুঁইয়ে মিষ্টি মুখ করিয়ে মাকে বিদায় জানানোর পালা। আর তাই বিষাদের সুর আকাশে বাতাসে। তবে বিষাদের মাঝেও শান্ত্বনা একটাই "আসছে বছর আবার হবে!"

সকাল থেকেই মণ্ডপে মণ্ডপে মা দুর্গার দশমী পুজো শুরু হয়ে গিয়েছে। মহিলারা মাকে বরণ করে সিঁদুর খেলায় মেতে উঠেছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গঙ্গা ঘাটে প্রতিমা বিসর্জনের ভিড় বাড়তে শুরু করবে।

আজ দশমী, দেবীর বিদায় বেলায় বিষাদের সুর, মুখ ভার আকাশেরও!

এদিকে মা চলে যাচ্ছেন তাই সকাল থেকেই মুখ ভার আকাশের। মেঘলা আকাশ, দক্ষিণ কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে হাল্কা বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। বৃষ্টির কারণে যাতে বিসর্জনে কোনও সমস্যা না হয় তার জন্য পুরসভাকেও প্রস্তুত থাকতে বলা হয়েছে।

গঙ্গার ঘাটেও যাতে কোনওরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য কড়া নজরদারি চালানো হচ্ছে গঙ্গা ঘাটগুলিতে। বাংলার পাশাপাশি, বাংলার বাইরে দেশের অন্যান্য রাজ্যে এমনকী বিদেশেও তিথি মেনে দশমীর পুজো সারা হচ্ছে। তবে মনে বিষাদের সুর নিয়েই হাসিমুখে মাকে বিদায় জানানোর পালা। ফের অপেক্ষা। অপেক্ষার "আসছে বছরের"।

বিজয়া দশমী ও দশেরা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

English summary
Today is Vijaya Dashami, Immersion Starts with heavy Heart
Please Wait while comments are loading...