Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হাসপাতালের দুরবস্থা নিয়ে সত্যি বলার ‘পুরস্কার’, বদলি হলেন প্রতিবাদী নার্স

Subscribe to Oneindia News

উত্তর দিনাজপুর, ১১ এপ্রিল : হাসপাতালের দুরবস্থার চিত্র সোশ্যাল মিডিয়ার তুলে ধরে কর্তৃপক্ষের রোষানলে পড়েছিলেন নার্স অর্পিতা দত্ত। সংবাদ মাধ্যমে সেই খবর প্রকাশিত হওয়ার ১০ দিনের মাথায় তাঁকে বদলি করে দেওয়া হল অন্যত্র। অর্পিতাদেবী মনে করছেন, হাসপাতাল কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরার জন্যই তাঁকে মাশুল দিতে হল। তলব, শোকজের পর তিনি হাতে পেলেন বদলির চিঠি।

গত ১ এপ্রিল উত্তর দিনাজপুরের রায়গঞ্জ হাসপাতালের নার্স 'শাসন'-এর চিত্র সামনে আসে। তিনি সত্যি কথা বলায় তাঁকে হাসপাতালে ডেকে হেনস্থা করা হয়। তারপর শোকজও করা হয়। শেষমেশ সত্যি বলার 'পুরস্কার' জোটে তাঁর। বদলি-র নির্দেশ চলে আসে পত্র মারফৎ।

সত্যি বলার ‘পুরস্কার’, বদলি হলেন প্রতিবাদী নার্স

উত্তর দিনাজপুরের রায়গঞ্জ হাসপাতালের কর্মরত নার্স অর্পিতা দত্ত গঙ্গোপাধ্যায় নিজের মোবাইলে হাসপাতালের সিসিইউ-এর বেহাল অবস্থার ছবি তুলে ফেসবুকে পোস্ট করেন। সেই ছবি মারাত্মক প্রভাব ফেল সোশ্যাল মিডিয়ায়। এরপরই হাসপাতাল কর্তৃপক্ষের তোপের মুখে পড়তে হয়। তবু পিছিয়ে যাননি অর্পিতা। তার প্রতিবাদের ভাষা থমকে যায়নি।

অর্পিতাদেবী অভিযোগ করেন, তাঁকে নিত্য হুমকির মুখে পড়তে হচ্ছে, লাঞ্ছিত হতে হচ্ছে। তিনি অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাসপাতালের হাল ফেরাতে সচেষ্ট। বহু উদ্যোগও নিচ্ছেন। কিন্তু একশ্রেণির কর্মীর অবহেলায় কোনও উন্নয়ন হচ্ছে না।

অর্পিতাদেবী অভিযোগ করেছিলেন, তাঁর পক্ষে হাসপাতালে কাজ করাই দুষ্কর হয়ে দাঁড়িয়েছে। তবু তিনি চেয়েছিলেন এই হাসপাতালেই কর্তব্যরত থাকতে। কিন্তু তাঁকে বদলি করে দেওয়া হল হাসপাতালের অনুন্নয়ন নিয়ে সোশ্যাল মিডিয়ার সরব হওয়ায়।

English summary
To tell the truth about the plight of the hospital nurse was transferred
Please Wait while comments are loading...