Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নারদকাণ্ডে জেরা ফিরহাদকে, চমক দিয়ে বীরের মতোই এলেন ইডি দফতরে

Subscribe to Oneindia News

তিনি আসবেন কি আসবেন না, তা নিয়ে ধন্দ ছিলই। হঠাৎ ধন্দ কাটিয়ে ইডি দফতরে হাজির তৃণমূল সরকারের মন্ত্রী ফিরহাদ হাকিম। অপর দুই হেভিওয়েট মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী ইডি-র তলব সত্ত্বেও গরহাজির থাকছেন বলেই জানা গিয়েছে। প্রশাসনিক কাজের ব্যস্ততা দেখিয়ে তাঁরা হাজিরা এড়াবেন বলেই খবর। তবে এদিন নারদকাণ্ডে বীরের মতো সিজিও কমপ্লেক্স হাজির হলেন ফিরহাদ। বুধবার দুপুরে হাজিরার পর তাঁকে দফায় দফায় জেরা করছেন ইডি আধিকারিকরা।

এদিন সকাল ১১টা নাগাদ তাঁকে ইডি দফতরে হাজির হওয়ার জন্য জানিয়েছিলেন তদন্তকারীরা। কিন্তু তিনি যে হাজিরা দিতে আসবেন, সে কথা ইডিকে আগাম জানাননি রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী। সবাইকে চমক দিয়ে আড়াইয়ে নাগাদ তিনি পৌঁছে যান ইডি দফতরে। তারপরই ভিডিও ফুটেজ দেখিয়ে জেরা শুরু করেন ইডি আধিকারিকরা। সেই ভিডিও ফুটেজে মন্ত্রীকে নির্দেশ দিতে শোনা যায়। কাকে নির্দেশ দিয়েছিলেন, কার সঙ্গে দেখা করতে নির্দেশ দিয়েছিলেন, তা জানতে চান ইডি আধিকারিকরা।

নারদকাণ্ডে ইডি-র মুখোমুখি মন্ত্রী ফিরহাদ হাকিম

একই সঙ্গে রাজ্যের তিন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম ও শুভেন্দু অধিকারিককে তলব করেছিল ইডি। তাঁদের অগাস্ট মাসের প্রথম সপ্তাহেই তলব করা হয়। এমনকী হাজিরার দিনও নির্ধারণ করে দিয়েছিল ইডি। বুধবার ফিরহাদ হাকিম, বৃহস্পতিবার শুভেন্দু অধিকারী ও শুক্রবার সুব্রত মুখোপাধ্যায়কে হাজিরার জন্য নোটিশ পাঠায় ইডি। অপরদিকে সিবিআই তলব করেছিল মেয়র তথা দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায়কে।

এর আগে শোভন চট্টোপাধ্যায়কে তলব করে ইডি এবং সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, শুভেন্দু অধিকারীদের তলব করেছিল সিবিআইও। সবাইকেই পাঁচলক্ষ টাকা করে ঘুষ নিতে দেখা গিয়েছিল নারদ স্টিং অপারেশনের ভিডিও ফুটেজে। সেই টাকা কোথায় খরচ হয়েছে, কী জন্য খরচ হয়েছে, ওই টাকার আয়কর জমা দেওয়া হয়েছিল কিনা, তা খতিয়ে দেখতেই জেরা করতে চাইছেন সিবিআই ও ইডি আধিকারিকরা। অভিযুক্ত মন্ত্রী-সাসংদ-নেতা-নেত্রীদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট পরীক্ষা করে তদন্তকারীরা তা খতিয়ে দেখতে চাইছেন।

English summary
TMC Minister Firhad Hakim has appeared to ED and ED officials is questioning him.
Please Wait while comments are loading...