Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পঞ্চায়েত ভোট আসছে উদ্বেগও বাড়ছে, উন্নয়ন-খতিয়ান নিয়ে বাড়ি বাড়ি তৃণমূল কর্মীরা

Subscribe to Oneindia News

পঞ্চায়েত ভোট যত এগিয়ে আসছে, ততই উদ্বেগ বাড়ছে তৃণমূলের। আর সেই উদ্বেগ ঝেড়ে ফেলতে এখন থেকেই ময়দানে নেমে পড়ল উত্তর ২৪ পরগনা তৃণমূল কংগ্রেস। দলের সংগঠন মজবুত করার পাশাপাশি জেলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সিদ্ধান্ত গ্রহণ করা হল উন্নয়নের খতিয়ান নিয়ে বাড়ি বাড়ি প্রচারে নামার। জেলায় গেরুয়া ঝড় ঠেকাতেই পঞ্চায়েত ভোটে কোমর বাঁধছে তৃণমূল।

রাজ্যে গেরুয়া ঝড় রুখে বিপুল জয়ের লক্ষ্য নিয়েই এবার পঞ্চায়েত যুদ্ধে নামতে চলেছে তৃণমূল। সাবধানী পদক্ষেপ নিয়ে সরকারের ছ'বছরের উন্নয়ন জনসমক্ষে তুলে ধরতে তারা বদ্ধপরিকর। বিজেপি-র বিরুদ্ধে লড়াইয়ে উন্নয়নই যে তাঁদের হাতিয়ার হতে চলেছে সেকথা এদিন স্পষ্ট করে দিলেন উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক।

পঞ্চায়েতের আগে উন্নয়ন-খতিয়ান নিয়ে বাড়ি বাড়ি প্রচারে তৃণমূল

আসন্ন পঞ্চায়েত ভোটে প্রচারের লক্ষ্যে তৃণমূল কংগ্রেস সরকারের ছ'বছরের উন্নয়নের খতিয়ান সম্বলিত একটি পুস্তিকা তৈরি করিয়েছেন তিনি। দলের কর্মীদের নির্দেশ দিয়েছেন, প্রত্যেক বাড়ি বাড়ি গিয়ে সেই পুস্তিকা বিলি করার। এর ফলে যেমন জনসংযোগ তৈরি হবে, তেমনই এলাকার প্রতিটি ঘরে ঘরে পৌঁছে যাবে তৃণমূল সরকারের কর্মযজ্ঞ।

সম্প্রতি দলীয় বৈঠকে এই পদ্ধতিতেই প্রচার চালানোর সিদ্ধান্ত গৃহীত হয়। সরকারের উন্নয়ন কর্মযজ্ঞকে হাতিয়ার করেই পঞ্চায়েতের লড়াইয়ে বিরোধীদের মাত দেওয়া সম্ভব হবে বলে জ্যোতিপ্রিয়বাবুর বিশ্বাস। সেই বিশ্বাসকেই তিনি এবার বাস্তবে করে দেখাতে চান। মুখে বিরোধীদের কথা বললেও, আসলে তাঁর নিশানায় বিজেপিই। এদিন তিনি হুঁশিয়ারি দেন একটি আসনও বিজেপি পাবে না ইত্তর ২৪ পরগনায়। বিজেপি-র জামানত জব্দ করার লক্ষ্যেই তিনি এবার আগেভাগে প্রচারে নামার সিদ্ধান্ত নিয়েছেন।

উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল কংগ্রেসের বৈঠকে চূড়ান্ত হয়েছে, আর দেরি না করে এখন থেকেই পঞ্চায়েত ভোটে ঝাঁপিয়ে পড়তে হবে। এ ব্যাপারে তিন মন্ত্রী এই প্রচার পরিকল্পনা ও পরিচালনার দায়িত্বে থাকবেন বলেও চূড়ান্ত হয়েছে। অমিত মিত্র, জ্যোতিপ্রিয় মল্লিক ও ব্রাত্য বসু এই প্রচারের দায়িত্ব সামলাবানে। বিজেপি-কে এক ইঞ্চিও রাজনৈতিক জমি ছাড়তে নারাজ তৃণমূল কংগ্রেস।

English summary
Trinamool Congress decides to circulate development-booklet of government in every house of North 24 pargana before the panchayet election.
Please Wait while comments are loading...