Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

স্বল্প সঞ্চয়ে সুদ কমায় কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনে তৃণমূল, কোর কমিটির বৈঠকে সিদ্ধান্ত

Subscribe to Oneindia News

কলকাতা, ১ এপ্রিল : স্বল্প সঞ্চয়ে সুদ কমানোয় কেন্দ্রের সমালোচনায় মুখর হলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। এবার স্বল্প সঞ্চয়ে সুদ কমানোয় তৃণমূল কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামছে। কালীঘাটে তৃণমূলের কোর কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেইসঙ্গে আসন্ন পঞ্চায়েত ভোটের আগে বিজেপি যেভাবে ধর্মীয় শুড়শুড়ি দেওয়ার চেষ্টা চালাচ্ছে, তার বিরুদ্ধেও ঐক্যবদ্ধ আন্দোলনের গড়ে তোলার নির্দেশ দিয়েছেন তিনি।

শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে কোর কমিটির বৈঠক শেষে পার্থ চট্টোপাধ্যায় বলেন, মপখে চিটফান্ড নিয়ে বড় বড় কথা বলছে কেন্দ্রীয় সরকার, পক্ষান্তের স্বল্প সঞ্চয়ে সুদ কমিয়ে দিচ্ছে। এই সিদ্ধান্ত জনস্বার্থ বিরোধী। এর বিরুদ্ধে পথে নামবে তৃণমূল।

স্বল্প সঞ্চয়ে সুদ কমায় কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনে তৃণমূল

রাজ্যজুড়ে আন্দালন গড়ে তোলার নির্দেশ দিয়েছেন দলনেত্রী। এ ব্যাপারে তৃণমূল যে বিজেপির বিরুদ্ধে অল আউট অ্যাটাকে যাচ্ছে, তা একপ্রকার স্পষ্ট করে দিয়েছেন পার্থবাবু। পাশাপাশি পঞ্চায়েত ভোটের লক্ষ্য বিজেপির কেন্দ্রীয় নেতাদের রাজ্য সফর প্রসঙ্গে তিনি কটাক্ষ করে বলেন, ৪০ নেতা আসছেন, নাকি ৪০ চোর আসছেন।

তিনি বলেন, এদিন দলের সর্বভারতীয় সভাপতি মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সাংগঠনিক আলোচনা হয়েছে। তিনি কিছু গুরুত্বপূর্ণ নির্দেশ দিয়েছেন দলের কর্মীদের উদ্দেশ্যে। তার মধ্যে স্বল্প সঞ্চয়ে সুদ কমানোর বিরুদ্ধে আন্দোলন একটি মুখ্য বিষয়। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তে সাধারণ মানুষ ক্ষতিগ্রস্থ হবেন। যাঁরা ব্যাঙ্কে ও পোস্ট অফিসে টাকা রাখেন, তাঁদের প্রায় ০.৮০ শতাংশ সুদ কমানো হয়েছে। এই জনস্বার্থ বিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে পথে নামছে তৃণমূল।

সেইসঙ্গ আসন্ন পঞ্চায়েত ভোটের আগে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন, বিজেপি সাম্প্রদায়িক বিষ ছড়াচ্ছে রাজ্যে। তা প্রতিহত করতে হবে যে কোনও মূল্যে। সেজন্য লিফলেট ছাপানোর নির্দেশ দেওয়া হয়েছে। লিফলেট বিলি করে মানুষকে সচেতন করা হবে। এই দায়িত্ব দেওয়া হয়েছে নির্বেদ রায়কে।

English summary
TMC call movement against the BJP to reduce interest in short-term savings
Please Wait while comments are loading...