Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

লোকালয়ে পেল্লাই বাঘ, গৃহবন্দি কুলতলির জনজীবন বাঘবন্দির অপেক্ষায়

Subscribe to Oneindia News

দক্ষিণ ২৪ পরগনা, ১৩ ডিসেম্বর : পেল্লাই বাঘ ঢুকে পড়েছে লোকালয়ে। ভয়ে আড়ষ্ট জনজীবন। একপ্রকার ঘরবন্দি হয়ে কাটছে সুন্দরবন লাগোয়া কুলতলির বাসিন্দাদের। বন দফতর এখন ফাঁদ পেতেছে ওই বাঘটি ধরে ফের সুন্দরবনে ফেরাতে। গ্রামে তাই সাজ সাজ রব। দিনরাত এক করে বাঘকে জঙ্গলে ফেরাতে তৎপরতা তুঙ্গে।

সুন্দরবন লাগোয়া কুললতিল গ্রাম। এদিন আজমলমারির জঙ্গল থেকে একটি পেল্লাই বাঘ ঢুকে পড়েছে লোকালয়ে। অতি জনবসতিপূর্ণ এলাকায় যাতে বাঘটি প্রবেশ করতে না পারে, তা আগে নিশ্চিত করে বন দফতর।

লোকালয়ে পেল্লাই বাঘ, গৃহবন্দি কুলতলির জনজীবন বাঘবন্দির অপেক্ষায়

সেই কারণে গ্রামের তিনদিক ঘিরে যেওয়া হয় জাল দিয়ে। ফাঁকা রাখা হয়েছে এক দিন। বনকর্মীরা জানান, বাঘটিকে জঙ্গলে ফিরিয়ে নিয়ে যেতেই এই পরিকল্পনা। এই গ্রামে দুই ফাঁদ পাতাও হয়েছে। সেই ফাঁদে রাখা হয়েছে শিকারও। দু'টি ছাগল টোপ হিসেবে রাখা হয়েছে।

সুন্দরবন লাগোয়া ওই গ্রামের তিনদিকে রয়েছে আরও জনবসতিপূর্ণ এলাকা। সেই এলাকা যাতে বাঘটি কোনওভাবে ঢুকে পড়তে না পারে, সেই ব্যবস্থার পাশাপাশি ছাকুরাণ নদীর দিকটি ফাঁকা রাখার কারণ, যাতে ওই দিক দিয়ে জঙ্গলে আপনাআপনিই ফিরে যায় বাঘটি। আর দু'টি ফাঁদে যদি ধরা পড়ে, তবে বন দফতরের কর্মীরা ওই বাঘটিকে ফের জঙ্গলে ফিরিয়ে দেবে বাঘটিকে। এখন দেখার বাঘটি এমনিই ফিরে যায়, নাকি খাঁচায় ধরা পড়ে।

কুলতলির ওই গ্রামের মানুষ সারাক্ষণ জানালা-দরজা দিয়ে ঘরবন্দি হয়ে রয়েছেন। শিশুদের একেবারেই বাড়ির বাইরে যেতে দেওয়া হচ্ছে না। সতর্কতামূলক সমস্ত ব্যবস্থাই নেওয়া হয়েছে।

English summary
A Big Tiger has entered in locality of Kultali of south 24 pargana. Public life is numb to fear. Residents of kultali arrest in house
Please Wait while comments are loading...