Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

‘ওরা পুজো করে না, পতাকা নিয়ে ধর্মের স্লোগান দেয়’, বিজেপিকে তোপ মমতার

Subscribe to Oneindia News

পুরুলিয়া, ৬ এপ্রিল : রাম রাজনীতি নিয়ে ফের বিজেপি-র কঠোর সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাম্প্রদায়িক ইস্যুতে বিজেপি-কে তোপ দেগে পুরুলিয়ার ঝালদার জনসভা থেকে মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, রামের নামে ধর্মের রাজনীতি করছে বিজেপি। রাম কারও একার নয়, তরোয়াল নিয়ে রাস্তায় নামছে রামের নাম করে। এসব বরদাস্ত করা হবে না। আইন আইনের পথে চলবে।

মুখমন্ত্রী বলেন, আমরা একটা পুজো করি না, আমরা সারা বছর পুজো করে থাকি। আমাদের ১২ মাসে ১৩ পার্বণ। কিন্তু ওরা পুজো করে না, ওরা গেরুয়া পতাকা উড়িয়ে ধর্মের স্লোগান দেয়। রাস্তায় খোলা তরোয়াল নিয়ে স্লোগান তোলে, 'আমরা কারা দাঙ্গাবাজ যারা'। তিনি বলেন, বাংলার সংস্কৃতি এসব শেখায় না। বাংলার সংস্কৃতি সব ধর্মকে ভালোবাসতে শেখায়।

‘ওরা পুজো করে না, ধর্মের স্লোগান দেয়’, বিজেপিকে তোপ মমতার

রামকৃষ্ণদেব, বিবেকানন্দ শিখিয়েছেন সব ধর্মকে সম্মান করতে। সেটাই আমাদের সংস্কৃতি। সেটাই আমরা শিখেছি ছোটবেলা থেকে। আর আজ বিজেপি-র কিছু নেতা রাস্তায় খোলা তরোয়াল নিয়ে ঘুরছেন। রামের নামে সাম্প্রদায়িক জিগির তুলছেন। ধমকনো চমকানোর জন্যই এসব করছেন।

মুখ্যমন্ত্রী সাধারণের উদ্দেশ্যে বলেন, বিজেপির ফাঁদে পা দেবেন না। ওরা বাংলাকে ভালোবাসে না। বাংলার সংস্কৃতিকে ভালোবাসে না। এখন অন্য ধর্মের লোক যদি বলে তরোয়াল নিয়ে মিছিল করব। তখন কি তরোয়াল নিয়ে যুদ্ধ হবে? প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী।

মুখমন্ত্রী বলেন, ধর্ম আমার নিজের কাছে। আমি সবাইকে ভালোবাসি। সবাইকে নিয়ে থাকি। রক্তে লেখা থাকে না, কোনটা কোন ধর্মের রক্ত। বিজেপি এ রাজ্যে যে সাম্প্রদায়িক জিগির তুলেছে, সেই ঝড়েই উড়ে যাবে ওরা। সিপিএম-বিজেপি বাংলা থেকে মুছে যাবে। যতই এখন সিপিএমের কোলে বিজেপি দুলুক, ওদের বাংলা ছাড়া করবে মানুষ।

পুরুলিয়ার অধিবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, মাওবাদীরা ভুল বোঝাচ্ছেন আপনাদের। আদিবাসীদের জমিতে হাত পড়বে না। বিদ্যুৎ প্রকল্প নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। ওই গুজবে কান দেবেন না। বিদ্যুৎ না হলে উৎপাদন সম্ভব নয়। যদি পুরুলিয়ার মানুষ চান, তবে এখানেই শিল্প হবে। আদিবাসীদের জমিতে হাত পড়বে না। একটি টিলাও নষ্ট হবে না।

পুরুলিয়ায় শিল্প হলে স্থানীয়দের গুরুত্ব দেওয়া হবে কর্মসংস্থানে। পুরুলিয়াকে কেন্দ্র করে পর্যটন শিল্প গড়ে উঠছে। ৩৫ বছর ক্ষমতায় ছিল সিপিএম। উন্নয়ন না করে শুধু কুৎসা করেছে। যা উন্নয়ন করছে এই মা মাটি মানুষের সরকার। মমতা এদিন প্রতিশ্রুতি দেন, পুরুলিয়া জেলাকে সব দিয়ে ভরিয়ে দেব। শর্ত একটাই প্ররোচনায় পা দেবেন না।

বিনা পয়সায় চিকিৎসা, দু'টাকায় চাল, কৃষি জমিতে খাজনা মকুব করা হয়েছে। যাদের বাইরের কাজ নেই, তাদের জন্য নয়া প্রকল্প হচ্ছে। জমির পাট্টা, বাড়ি করে দিচ্ছি। এত উন্নয়ন হয়েছে তবু কেন কুৎসা? মুখ্যমন্ত্রী বলেন, যারা কোনওদিন কিছুই দেয়নি, তারা আগামীদিনেও কিছু দেবে না।

English summary
"They do not worship, only give religious slogans", Mamata ordnance BJP
Please Wait while comments are loading...