Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রায়গঞ্জে ভারত-বাংলাদেশ সীমান্তে গোপন সুড়ঙ্গের হদিশ, এ পথেই চোরাচালান?

Subscribe to Oneindia News

উত্তর দিনাজপুর , ২৬ এপ্রিল : এবার গোপন সুড়ঙ্গের হদিশ মিলল ভারত-বাংলাদেশ সীমান্তে। এই সুড়ঙ্গপথেই চোরা কারবারিরা দুই দেশের মধ্যে যাতায়াত করে বলে মনে করছে বিএসএফ ও উত্তর দিনাজপুর জেলা পুলিশ। জঙ্গিদেরও অনুপ্রবেশ ঘটে এই চোরাপথে। এদিন গোপন সুড়ঙ্গের আবিষ্কার হওয়ার পরই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

উত্তর দিনাজপুরের চোপড়ায় এরিগছ সীমান্তে এই গোপন সুড়ঙ্গের হদিশ পাওয়া যায়। বিএসএফ ফাঁড়ি থেকে ঢিল ছোড়া দূরত্বে ওই সুড়ঙ্গ। ওই সুড়ঙ্গ বিস্তৃত ওপারে বাংলাদেশ পর্যন্ত। কাঁটাতারের নিচ দিয়ে প্রায় ১০০ মিটার দীর্ঘ ওই সুড়ঙ্গ। প্রকাশ্যে আসার পরই তা ঘিরে দিয়েছে বিএসএফ ও জেলা পুলিশ।

রায়গঞ্জে ভারত-বাংলাদেশ সীমান্তে গোপন সুড়ঙ্গের হদিশ, এ পথেই চোরাচালান?

মঙ্গলবার চা বাগানের পাশে ওই গর্তটি দেখতে পান চা বাগানের শ্রমিকরা। তারাই খবর দেন সীমান্তরক্ষীদের। তারপর পুলিশকে সঙ্গে নিয়ে এলাকায় যান বিএসএফ। ১৩৯ নম্বর ব্যাটেলিয়নের অফিসাররা ও মহকুমা পুলিশ আধিকারিকরা ওই সুড়ঙ্গ পরিদর্শন করেন। চোরাচালানের জন্যই এই সুড়ঙ্গ ব্যবহার করা হত। পাচার করা হত অস্ত্র, জালনোট, এমনকী গোরুও। সীমান্তগুলি কাঁটাতার দিয়ে ঘিরে দেওয়ার পরই এই ঊইকল্প পথ বানিয়েছিল চোরাকারবারিরা। জেলা পুলিশ সুপার অমিত কুমার জানিয়েছেন, বিএসএফের সঙ্গে যৌথ তদন্ত চালানো হবে। এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। বাসিন্দাদের অভিযোগ, পুলিশ নিষ্ক্রিয়তার জন্যই এসব ঘটছে।

English summary
The secret tunnel on the Indo-Bangladesh border in Raiganj
Please Wait while comments are loading...