Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হিমাচলে লাগাতার তুষারপাতে আটকে ৭০ বাঙালি পর্যটক

Subscribe to Oneindia News

কলকাতা, ৭ এপ্রিল : প্রবল তুষারপাতের ফলে হিমাচলে আটকে পড়েছেন ৭০ জন বাঙালি পর্যটক। তাদের উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। এই ঘটনার রাজ্যের তরফে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। পরিবারের তরফে যোগাযোগ করা হয়েছে নবান্নের সঙ্গে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পর্যকদের উদ্ধারে জন্য হিমাচল প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখতে নির্দেশ দিয়েছেন মন্ত্রীদের। কিন্তু লাগাতার তুষারপাত হয়ে যাওয়ায় হিমাচল প্রশাসনও যোগাযোগ স্থাপন করতে পারছেন না আটকে পড়া পর্যটকদের সঙ্গে।

হিমাচলে লাগাতার তুষারপাতে আটকে ৭০ বাঙালি পর্যটক

উত্তর ২৪ পরগনার বারাসত মহকুমার বিভিন্ন এলাকা থেকে প্রায় ৭০ জন পর্যটকের একটি টিম হিমাচল প্রদেশে বেড়ানোর উদ্দেশ্যে গিয়েছিল। প্রবল তুষারপাত শুরু হয়ে যাওয়ায় তারা আটকে পড়েন। তুষার ঝড়ের ফলে তাঁরা বর্তমানে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। যে যার মতো করে বাঁচার চেষ্টা চালাচ্ছেন। এখন তাঁদের জীবনযুদ্ধে লড়াই চলছে। সঙ্গে খাবার নেই, জল নেই, কতক্ষণ তারা লড়াই চালাতে পারবেন জানা নেই। এই পর্যটকদের সঙ্গে রয়েছে শিশু ও মহিলারাও।

সম্পূর্ণভাবে যোগাযোগ বিচ্ছিন্ন। কোনওভাবেই তাঁদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। বারবার বারসত জেলা প্রশাসন ও পুরসভার তরফ থেকে যোগাযোগ করার চেষ্টা চালানো হয়। কিন্তু তাঁরা ব্যর্থ যোগাযোগ করতেষ শেষপর্যন্ত পুরসভা ও জেলা প্রশাসনের মাধ্যমে পর্যটকদের পরিবার নবান্নে যোগাযোগ করেছেন। যোগাযোগ করা হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। তাঁর নির্দেশ মতোই পর্যটকদের সঙ্গে যোগাযোগ করতে ও তাঁদের ফেরাতে সবরকম চেষ্টা চালানো হচ্ছে।

English summary
The continuous snowfall trapped 70 tourists of West Bengal in Himachal
Please Wait while comments are loading...