Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তিনদিন লাইনে দাঁড়িয়ে মেলেনি টাকা, অচল নোটের বলি দিনহাটার শিক্ষক

Subscribe to Oneindia News

কোচবিহার, ১৬ নভেম্বর : এবার ৫০০ ও হাজার টাকার নোট বাতিলের বলি হলেন এক শিক্ষক। দীর্ঘক্ষণ ব্যাঙ্কের লাইনে দাঁড়িয়ে অসুস্থ হয়ে মৃত্যু হল তাঁর। এই ঘটনায় উত্তেজনা ছড়ায় কোচবিহারের দিনহাটায়। মৃত শিক্ষকের নাম ধরণীকান্ত ভৌমিক। তিনি দিনহাটার সাতকুড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

পরপর তিন দিন ব্যাঙ্কের লাইনে দাঁড়িয়েও টাকা বদলাতে পারেননি ধরণীকান্তবাবু। এই তিনদিনই দীর্ঘক্ষণ তিনি লাইনে দাঁড়িয়েও নিরাশ হয়ে বাড়ি ফিরেছেন। মঙ্গলবার ব্যাঙ্কের লাইনে দাঁড়িয়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। টাকা তুলতে না পেরে হতাশ ছিলেন। সেই অসুস্থতা নিয়ে কোনওমতে বাড়ি ফিরে আসেন। বাড়িতে ফিরে তাঁর অসুস্থতা আরও বাড়ে। তড়িঘড়ি তাঁকে দিনহাটার একটি বেসরকারি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত্যু হয় ধরণীবাবুর।

তিনদিন লাইনে দাঁড়িয়ে মেলেনি টাকা, অচল নোটের বলি দিনহাটার শিক্ষক

তাঁর পরিবারের অভিযোগ, এই টাকা বাতিলের ঝক্কিই কেড়ে নিল প্রাণ। দিনের পর দিন ব্যাঙ্কে ছুটেও টাকা পাননি। হতাশ ছিলেন। সংসারে সঙ্কট তাব্রতর হচ্ছিল। এই চিন্তা থেকেই হতাশায় ভুগছিলেন। সাতদিন কেটে গেলেও সমস্যার সমাধান হয়নি। তবু মঙ্গলবার অনেক আশা নিয়ে তিনি ব্যাঙ্কে গিয়েছিলেন। কিন্তু আবারও নিরাশ হন।

আজ, আটদিন হয়ে গেলেও ব্যাঙ্ক ও এটিএম পরিষেবায় কোনও বদল আসেনি। আজও দিকে দিকে একই চিত্র। অধিকাংশ এটিএমই বন্ধ। যে এটিএমে টাকা রয়েছে, সেখানে দীর্ঘ লাইন। গ্রাহকরা লাইনে দাঁড়িয়ে চাতকের মতো প্রতীক্ষারত। কেউ জানেন না কবে এই অর্থ-সঙ্কটের অবসান ঘটবে।

English summary
Teacher death for illness in Bank-line at dinhata.
Please Wait while comments are loading...