Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নম্বর বাড়ানোর দাবিতে উপাচার্যকে ঘেরাও করে বেনজির বিক্ষোভ পড়ুয়াদের

Subscribe to Oneindia News

মালদহ, ১৮ ফেব্রুয়ারি : নম্বর বাড়ানোর দাবিতে চূড়ান্ত বিশৃঙ্খলা মালদহের গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে। শুক্রবার বিকেল থেকে উপাচার্যকে ঘেরাও করে রেখেছে পড়ুয়ারা। রাতভর ঘেরাওয়ের পর শনিবার দুপুর গড়িয়ে গেলেও অবস্থান-বিক্ষোভ থামার লক্ষণ নেই। নম্বর বাড়ানোর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ামককে বরখাস্ত করার দাবিও তোলা হয়।

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের পড়ুয়ারা দ্বিতীয় ও চতুর্থ সেমিস্টারে ১৮-২০ করে নম্বর পেয়েছে। তাই পড়ুয়াদের পক্ষ থেকে দাবি তোলা হয় অন্তত ৫ নম্বর করে সমস্ত পড়ুয়ার নম্বর বাড়াতে হবে। পড়ুয়াদের দাবি, তাঁরা এত কম নম্বর পাওয়ার মতো পরীক্ষা দেয়নি। তাই তাদের উত্তরপত্র পুনর্মূল্যায়ন করা হোক। বারবার এই দাবি করা সত্ত্বেও তাদের নম্বর বাড়ানো হয়নি বলে অভিযোগ।

নম্বর বাড়ানোর দাবিতে উপাচার্যকে ঘেরাও করে বেনজির বিক্ষোভ পড়ুয়াদের

সুবিচারের আশায় তারা উপাচার্যের কাছে গিয়েছিলেন। সুরাহা না মেলায় উপাচার্যকে ঘেরাও করে পড়ুয়ারা বিক্ষোভ দেখাতে শুরু করেন। অভিযোগ, নম্বর বাড়ানোর দাবি জানাতে গেলে পরীক্ষা নিয়ামক তাদের হুমকি দিয়েছেন। ২৪৭ জন পড়ুয়া তাই তাঁদের দাবি আদায়ে উপাচার্যকে ঘিরে বিক্ষোভ শুরু করেছেন। উপাচার্যসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মীরাও আটকে রয়েছে। যতক্ষণ না দাবি মেটে, ততক্ষণ অবস্থান বিক্ষোভ চলবে।

উপাচার্য গোপাল মিশ্র বলেন, তিনি নিখরচায় উত্তরপত্রের অন্তর্মূল্যায়ন করার নির্দেশ দিয়েছেন। সেই প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে। ২০ ফেব্রুয়ারি তা প্রকাশ করা হবে বলেও তিনি জানিয়েছেন। তবু পড়ুয়াদের অদ্ভঙু দাবি প্রত্যেকের ১৫ নম্বর করে বাড়াতে হবে। এই দাবি মানা কোনওমতেই সম্ভব নয় বলে জানান উপাচার্য। উত্তরপত্র মূল্যায়ন করে যেটুকু নম্বর বাড়বে, তাতেই সন্তুষ্ট থাকতে হবে পড়ুয়াদের।

English summary
Students surrounded the Vice Chancellor to demand increase the number.
Please Wait while comments are loading...