Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শূন্যপদে সমস্যা এড়াতে আগে একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ করবে এসএসসি

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ২৫ অক্টোবর : আগে একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ করবে রাজ্য। পরে উচ্চ প্রাথমিক বা নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ হবে। নতুন করে যাতে শূন্যপদ তৈরি না হয়, সেইদিক মাথায় রেখেই রাজ্যের স্কুল সার্ভিস কমিশন এই ধরনের ভাবনা-চিন্তা করছে।

স্কুল সার্ভিস কমিশনের যুক্তি, আগে উচ্চ প্রাথমিকের নিয়োগ করে পরবর্তী সময়ে একাদশ-দ্বাদশ শ্রেণির নিয়োগ করলে সমস্যা তৈরি হতে পারে। সেক্ষেত্রে দেখা যাবে, উচ্চ প্রাথমিকের চাকরি ছেড়ে বহু প্রার্থী একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক পদে যোগ দিচ্ছেন।

শূন্যপদে সমস্যা এড়াতে আগে একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ করবে এসএসসি

কারণ একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষকদের বেতনের হার অনেক বেশি। সেই সুযোগ সাধারণভাবে সবাই নিতে চাইবে। তখন উচ্চ প্রাথমিকের চাকরিতে যোগ দিয়েও অনেকে  তা ছেড়ে চলে যাবেন একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষকের পদে। ফের নতুন করে উচ্চ প্রাথমিকে শিক্ষকের পদ ফাঁকা হয়ে যাবে।

তখন আবার নতুন করে বিজ্ঞপ্তি পরীজ্ঞা, ইন্টারভিউ, নিয়োগ- আবারও দীর্ঘমেয়াদি প্রক্রিয়ায় হেঁটে সেই পদপূরণ করতে হবে।উদ্ভুত এই  সমস্যা মেটাতেই এবার আগে একাদশ ও দ্বাদশ শ্রেণির নিয়োগ প্রক্রিয়া সেরে ফেলার পরিকল্পনা নেওয়া হয়েছে। তারপর হবে উচ্চ প্রাথমিক এবং নবম দশম শ্রেণির  নিয়োগ প্রক্রিয়া।

English summary
SSC will recruit school teacher for class eleven and twelve
Please Wait while comments are loading...