Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ওড়িশার অবরোধে বিপর্যস্ত বাংলার দক্ষিণ-পূর্ব শাখার ট্রেন পরিষেবা, বাতিল বহু দূরপাল্লার ট্রেন

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

হাওড়া, ২২ অক্টোবর :  ওড়িশায় অবরোধের জেরে বিপর্যস্ত দক্ষিণ-পূর্ব শাখার সম্পূর্ণ রেল পরিষেবা৷ বিশেষ করে হাওড়া-খড়গপুর ডিভিশনের রেল পরিষবায় প্রভাব ফেলেছে ওড়িশার অবরোধ। শুধু দূরপাল্লার ট্রেন নয়, লোকাল ট্রেন চলাচলেও বারেবারে বিঘ্ন ঘটিয়েছে ভিনরাজ্যের এই অবরোধ। হাওড়া থেকে ওড়িশা ও দক্ষিণ ভারতগামী ট্রেন পরিষবা বিপর্যস্ত হয়ে পড়ে। বাধ্য হয়েই একাধিক দূরপাল্লার ট্রেন বাচিল পর্যন্ত করতে হয়।

শনিবার সকাল ৮টা নাগাদ ওড়িশার মারকোনা স্টেশনে দূরপাল্লার ট্রেনের স্টপেজের দাবিতে অবরোধ শুরু করেন যাত্রীরা। তারই জেরে স্টেশনে স্টেশনে দাঁড়িয়ে পড়ে দূরপাল্লার ট্রেন। বহু লোকাল ট্রেনও দাঁড়িয়ে পড়ে। হাওড়া থেকে ছাড়ার পর আটকে পড়ে আপ ধৌলি এক্সপ্রেস,  আপ ফলকনামা এক্সপ্রেস-সহ একাধিক ট্রেন। হাওড়া ঢোকার পথে আটকে ডাউন যশোবন্তপুর এক্সপ্রেস, ডাউন পুরী-হাওড়া শতাব্দী এক্সপ্রেস, ডাউন ইস্ট কোস্ট এক্সপ্রেস-সহ একাধিক  দূরপাল্লার ট্রেন স্টেশনে দাঁড়িয়ে রয়েছে সকাল থেকে।

ওড়িশার অবরোধে বিপর্যস্ত বাংলার দক্ষিণ-পূর্ব শাখার ট্রেন পরিষেবা, বাতিল বহু দূরপাল্লার ট্রেন

আট ঘণ্টারও বেশি সময় ধরে অবরোধ চলছে। যাত্রীরা তাঁদের দাবিতে অনড়। পক্ষান্তরে এই দাবি কিছুতেই মানতে নারাজ দক্ষিণ-পূর্ব রেল। এই দাবি মানলে রেলের বহু টাকা ক্ষতি হবে বলেও যুক্তি রেলকর্তাদের। এই অবরোধের জেরে বিভিন্ন স্টেশনে ট্রেনগুলি দাঁড়িয়ে পড়ায় গন্তব্যে পৌঁছাতে পারছেন না যাত্রীরা। চরম সমস্যায় পড়ে যাত্রীরা হয়রানির শিকার দিনভর।

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সঞ্জয় ঘোষ জানান, বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেনের সময়সূচি ও যাত্রাপথ পরিবর্তন করা হয়েছে। কিছু ট্রেন বাতিলও করা হয়েছে। রেল আধিকারিকরা দফায় দফায় অবরোধকারীদের বৈঠকের পরও সমাধান সূত্র বের করতে পারেননি।

সঙ্কট ক্রমেই জটিল আকার নিচ্ছে। এখন পর্যন্ত বাতিল করা হয়েছে হাওড়া-পুরী শতাব্দী এক্সপ্রেস, হাওড়া-ভুবনেশ্বর জনশতাব্দী এক্সপ্রেস, ভদ্রক-বালেশ্বর প্যাসেঞ্জার। সময় পরিবর্তন করা হয়েছে সাঁতরাগাছি-পুনে সুপারফাস্ট এক্সপ্রেসের।

English summary
South Eastern railway train service disrupted due to odisha Strike
Please Wait while comments are loading...