Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শান্তি ফিরেছে, শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠক থেকেই শনিবার মুখ্যমন্ত্রীর নজর পাহাড়ের দিকে

Subscribe to Oneindia News

চাপের মুখে গুটিয়ে গিয়েছেন গুরুঙ্গরা। বনধ ডেকেও শুক্রবার দুপুরের পর ময়দান থেকে কার্যত ভ্যানিস মোর্চা। তাই 'শান্ত' পাহাড় থেকে রাতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিলিগুড়িতে নেমে এসেছেন। শনিবার শিলিগুড়িতে থেকে তিনি সজাগ দৃষ্টি রাখবেন পাহাড়ের দিকে। প্রশাসনকে দেবেন প্রয়োজনীয় নির্দেশ।

এদিনই শিলিগুড়ির উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্য পুলিশের ডিজি, স্বরাষ্ট্র সচিব-রা। উপস্থিত থাকবেন জেলার প্রশাসনিক আধিকারিকরাও। এই বৈঠক থেকে দার্জিলিংয়ের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী।

শান্তি ফিরেছে, শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠক থেকেই শনিবার মুখ্যমন্ত্রীর নজর পাহাড়ের দিকে

এদিকে দার্জিলিংয়ের পুলিশ সুপারের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে অমিত জাভালগিকে। তাঁর স্থলাভিষিক্ত হচ্ছেন কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল অখিলেশ চতুর্বেদী। তিনি শনিবারই দায়িত্ব বুঝে নিচ্ছেন। অমিত জাভালগিকে পুলিশের সুপারের পদ থেকে সরিয়ে দেওয়ার কারণ অবশ্য ব্যাখ্যা করা হয়নি। তবে মনে করা হচ্ছে, ভানুভক্ত ভবনে মোর্চার জমায়েত, সেখানে বোমা ও অস্ত্র ঢোকা নিয়ে মুখ্যমন্ত্রী ক্ষুব্ধ জেলা পুলিশের উপর। তারই জেরে পুলিশ সুপারকে এই বদলির সিদ্ধান্ত। এখন থেকে তাঁর জায়গায় পাহাড় সামলানোর দায়িত্বে যাচ্ছেন কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল অখিলেশ চতুর্বেদী।

শুক্রবার রাতেই মুখ্যমন্ত্রীর কনভয়ের সঙ্গে পর্যটকদের পাঁচটি বাস দার্জিলিং থেকে সমতলে নেমে আসে। এদিন রাতেই নিউ জলপাইগুড়ি স্টেশন ও শিলিগুড়ি জংশন থেকে দু'টি স্পেশাল ট্রেন চালানো হয়। রাজ্য সরকারের আবেদন মেনে এই দু'টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করে রেল। শিলিগুড়ি থেকে দু'ঘণ্টা অন্তর বাসের ব্যবস্থাও রাখা হয়েছিল। শনিবারও পাহাড় থেকে সমতলে নামানোর জন্য এবং কলকাতায় ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য বাস, ট্রেনের বিশেষ বন্দোবস্ত রাখছে রাজ্য প্রশাসন। রাজ্য সরকারের এই ব্যবস্থায় খুশি পর্যটকরা। যাত্রীদের জন্য জলের ব্যবস্থাও করা হয় প্রশাসনের তরফে।

এদিকে চাপের মুখে নতি স্বীকার করে জঙ্গি আন্দোলনের পথ থেকে সরছেন মোর্চা সুপ্রিমো বিমল গুরুঙ্গ। তিনি জানিয়েছেন, গণতান্ত্রিক পথে তাঁদের আন্দোলন চলবে। আজ নীতি নির্ধারণে বৈঠকে বসছেন তিনি।

English summary
Situation in hill is now under control, CM's meeting at Shiliguri.
Please Wait while comments are loading...