Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সারা পৃথিবীর ‘ডেস্টিনেশন’ হবে সিঙ্গুর, নেপথ্য কারিগরদের স্বীকৃতি দিয়ে বললেন মমতা

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

সিঙ্গুর, ৯ নভেম্বর : সারা পৃথিবীর ডেস্টিনেশন হবে সিঙ্গুর। আবার বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে তিনি জানালেন যাঁরা সিঙ্গুরকে আবার চাষযোগ্য করে গড়ে তুলেছেন, তাদের নামও স্বর্ণাক্ষরে লেখা থাকবে সিঙ্গুরে। তাঁদের নাম সম্বলিত পুস্তিকাও তৈরি করা হবে। বুধবার সিঙ্গুরে কাজ পরিদর্শন করে মমতা ঢালাও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন প্রশাসনিক আধিকারিকদেরও।

এদিন মমতা বলেন, সময়ের দু'সপ্তাহ আগেই কাজ শেষ হয়ে গিয়েছে। এখন শুধু ফিনিশিং টাচ চলছে সিঙ্গুরের কৃষিকরণে। তিনি জলাশয় সংস্কার ও বন্ধ হয়ে যাওয়া নালাটি পরিষ্কারের নির্দেশ দিয়েছেন। কাজ একেবারে শেষ হলে তিনি আবারও আসবেন বলে জানিয়ে দেন। তার আগে যাঁরা পুজোর ছুটি না নিয়ে দিনরাত এক করে কাজ করে চলেছেন, তাঁদের স্বীকৃতি দেন।

সারা পৃথিবীর ‘ডেস্টিনেশন’ হবে সিঙ্গুর, নেপথ্য কারিগরদের স্বীকৃতি দিয়ে বললেন মমতা

যাঁরা পুজোর ছুটি নেননি, তাঁদের ছুটি দেওয়া হবে বলে জানান মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই পাঠ্যপুস্তকে স্থান করে নিয়েছে সিঙ্গুর। মুখ্যমন্ত্রী বলেন, শুধু দেশ নয়, সারা পৃথিবীর মানুষ এক ডাকে চিনবেন সিঙ্গুরকে। এখানে যেমন তাপসী মালিকের নামে স্মৃতিস্তম্ভ তৈরি হচ্ছে, তেমনি যাঁরা সিঙ্গুরকে নতুন করে সাজিয়ে দিলেন তাঁদের নামও সোনার অক্ষরে লিখে রাখার ব্যবস্থা করা হচ্ছে।

তিনি বলেন, সিঙ্গুরে ৮৪৬ একর জমি ইতিমধ্যেই বিলি হয়ে গিয়েছে। এখনও ৭১ একর নিয়ে বিভ্রান্তি রয়ে গিয়েছে। যাঁদের জমির অস্তিত্ব নেই, তাঁরাও দাবিদার হওয়ায় সমস্যা তৈরি হয়েছে। সব সমস্যা দূর হয়ে যাবে শীঘ্রই।

English summary
Singur will be destination for whole world : Mamata Banerjee
Please Wait while comments are loading...