Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মানবিক রেল, অসুস্থ রোগীকে হাসপাতালে নিয়ে গেলেন কর্মীরাই

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

হাওড়া, ১২ অক্টোবর : মানবিকতার নিদর্শন স্থাপন করল দক্ষিণ-পূর্ব রেল। অসুস্থ যাত্রীকে রেল হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করিয়ে ফের গন্তব্যের ট্রেনেই তুলে দিয়ে এলেন রেলকর্মীরা। রাজীব চরণ নামে এক যাত্রী নিউ জলপাইগুড়ি এক্সপ্রেসে হাওড়া স্টেশনে ফেরেন। হাওড়ায় নামার পরই তিনি অসুস্থ হয়ে পড়েন। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী। একা মহিলা এই অবস্থায় খুব অসহায় বোধ করছিলেন।

তখনই এগিয়ে আসেন রেলকর্মীরা। তাঁরাই রাজীববাবুকে হাওড়া অর্থোপেডিক হাসপাতালে নিয়ে আসেন। চিকিৎসকরা সঙ্গে সঙ্গেই অসুস্থ রোগীর চিকিৎসা করিয়ে সুস্থ করার চেষ্টা করেন। পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসকরা নিশ্চিত হন, রাজীববাবুর শারীরিক অবস্থা আশঙ্কার কিছু নেই। সাময়িক বিশ্রামের পর তিনি অনেকটাই সুস্থ অনুভব করেন।

মানবিক রেল, অসুস্থ রোগীকে হাসপাতালে নিয়ে গেলেন কর্মীরাই

হাসপাতাল থেকেও তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপরই রাজীববাবুর স্ত্রী রেলকর্মীদের জানান, তাঁরা বিশাখাপত্তনমে ফিরবেন। সেইমতো রেলকর্মীরা উদ্যোগ নিয়ে তাঁদের ট্রেন ধরিয়ে দেন। এমনকী হাওড়া নয়, ওই সময় সাঁতরাগাছি থেকে ট্রেন ছাড়ার কথা ছিল বিশাখাপত্তনমের উদ্দেশ্যে।

তাই সাঁতরাগাছিতে গিয়েই রাজীব চরণ ও তাঁর স্ত্রীকে ট্রেনে তুলে দেন রেলকর্মীরা। রেলকর্মীদের এই মানবিক ব্যবহারে চরণ দম্পতি খুব খুশি। তাঁদের কথায়, প্রত্যেক রেলকর্মীই যদি এই মানসিকতা নিয়ে কাজ করেন, তবে রেলের বদনাম অচিরেই ঘুচবে।

English summary
Sick patient taken to hospital by rail employees
Please Wait while comments are loading...