Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যের সাত পুরসভা ভোট আগামী ১৪ মে

Subscribe to Oneindia News

কলকাতা, ১০ এপ্রিল : রাজ্যে ফের বেজে গেল ভোটের দামামা। আগামী মাসেই সাত পুরসভায় নির্বাচন। সোমবারই ঘোষণা হয়ে গেলে সেই ভোটের দিনক্ষণ। সর্বদলীয় বৈঠকের পরই রাজ্য নির্বাচন কমিশন ঘোষণা করে দিল, আগামী ১৪ মে রাজ্যের সাতটি পুরসভায় ভোট। আগামী ১৭ এপ্রিল বিজ্ঞপ্তি জারি করতে চলেছে নির্বাচন কমিশন। ২৪ এপ্রিলের মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে।

পাহাড়ের চার পুরসভার পাশাপাশি সমতলের তিনটি পুরসভাতেও ভোট নেওয়া হবে। আপাতত পঞ্চায়েত ভোটের মহড়া হিসেবে পুরসভা ভোটের লক্ষ্য কোমর বাঁধতে চলেছে রাজ্যের চার প্রধান রাজনৈতিক শিবির। সেইসঙ্গে পুর-যুদ্ধে সামিল মোর্চাও। পাহাড়ের পুরসভাগুলি প্রশাসক দিয়ে চলছে। মোর্চার ভাঙন, হরকা বাহাদুর ছেত্রীর নতুন নিয়ে এবার পাহাড়ে অন্য সমীকরণ।
দার্জিলিং, কার্শিয়াং, মিরিক ও কালিম্পং- পাহাড়ের এই চার পুরসভায় ভোটের দিকেই বিশেষ নজর রাজনৈতিক মহলের।

রাজ্যের সাত পুরসভা ভোট আগামী ১৪ মে

এতদিন এই চারপুরসভায় ছড়ি ঘুরিয়েছে গোর্খা জনমুক্তি মোর্চাই। তবে তৃণমূল ক্ষমতায় আসার পর ক্রমশই শক্তি হারিয়েছে মোর্চা। পাহাড়েও উত্তরণ ঘটেছে তৃণমূলের। এবার তাই পাহাড়ে মূল লড়াই মোর্চা বনাম তৃণমূলের। এই লড়াই থেকে প্রায় ছিটকে গিয়েছেন অন্যরা।

তবে সমতলের তিন পুরসভা- উত্তর দিনাজপুরের রায়গঞ্জ, মুর্শিদাবাদের ডোমকল ও দক্ষিণ ২৪ পরগনার পূজালি পুরসভায় যুদ্ধে নামছে তৃণমূল, কংগ্রেস, সিপিএম ও বিজেপি। মুর্শিদাবাদের ডোমকল নিয়ে আলাদা আগ্রহ রয়েছে রাজনৈতিক মহলে। অধীর দুর্গে কংগ্রেস ভেঙে খান খান হয়ে যাওয়ার পর প্রথম ভোট। তৃণমূল কেমন ফল করে, তার দিকে লক্ষ্য সবার। পরোক্ষে কংগ্রেস কামব্যাক করতে পারে কি না তা নিয়েও আগ্রহ তুঙ্গে।

English summary
Seven municipalities of the state to vote on May 14.
Please Wait while comments are loading...