Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ইকো পার্কে নতুন ভাস্কর্য উদ্যান তৈরি করছে রাজ্য

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতা, ৩০ জানুয়ারি : রাজারহাটের ইকো পার্ককে আরও সুন্দর করে তোলার চেষ্টায় কোনও খামতি রাখছে না মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য সরকার। এর আগে এখানে নানা সংস্কারের কাজ হয়েছে। এবার সেটাকে আরও এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

সরকারি সূত্রে জানা গিয়েছে, মার্চ মাস থেকে ইকো পার্কে এই ভাস্কর্য উদ্যানের যাত্রা শুরু হবে। বাংলার ইতিহাসকে নানা ছবির মাধ্যমে এখানে তুলে ধরা হবে।

ইকো পার্কে নতুন ভাস্কর্য উদ্যান তৈরি করছে রাজ্য

ইকো পার্কের এই উদ্যানে শ্রী চৈতন্য মহাপ্রভুর সময় থেকে শুরু করে বাংলার নানা সময় ও পর্যায়ের ইতিহাসকে ছবির মাধ্যমে তুলে ধরা হবে। শ্রী চৈতন্য ও বেগম রোকেয়ার প্রতিকৃতিও বসবে।

রাজা রামমোহন রায়, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়, স্বামী বিবেকানন্দ, শ্রী অরবিন্দ, নেতাজি সুভাষচন্দ্র বসু, লালন ফকির, কবিগুরু রবীন্দ্রনাথ, নজরুল ইসলামের মতো অনেক মনীষীর অবদানকে ছবিতে তুলে ধরা হবে।

এছাড়া পলাশীর যুদ্ধ, সাঁওতাল বিদ্রোহ, নীল বিদ্রোহের ইতিহাসও ছবিতে ধরা থাকবে। এর পাশাপাশি বাংলা তথা বিশ্ব সিনেমার জগতে অন্যতম নাম সত্যজিৎ রায়ের সিনেমাকেও ছবির মাধ্যমে তুলে ধরা হবে। সরকারি সূত্রে জানা গিয়েছে, উদ্যানে সমাজের বিভিন্ন ক্ষেত্রের মোট ৫২ জন মনীষীর প্রতিকৃতি বসানো থাকবে।

English summary
A unique sculpture garden which is coming up at Eco Park will be inaugurated in March. The garden will portray through murals and paintings, the history of Bengal from Sri Chaitanya to Satyajit Ray.
Please Wait while comments are loading...