Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নিম্নচাপের জেরে বিক্ষিপ্ত বৃষ্টি সোমবারও, দেখা মিলবে কালবৈশাখীর?

Subscribe to Oneindia News

কলকাতা, ২০ মার্চ : চৈত্রেও শীতের আমেজ বাংলায়। নিম্নচাপের জেরে মাঝমধ্যেই বিক্ষিপ্ত বৃষ্টি ফিরিয়ে আনছে শীতকে। এখনও দেখা নেই কালবৈশাখীর। শীতের বিদায়ও তাই পিছিয়ে যাচ্ছে। আর উষ্ণও হয়নি বাংলা। আজও নিম্নচাপের জেরে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে উপকূলবর্তী এলাকা ছাড়া দক্ষিণবঙ্গে সেভাবে বৃষ্টির সম্ভাবনা নেই। বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা।

কেন আবহাওয়ার এই খামখেয়ালিপনা? আবহবিদরা বলছেন, ভুমধ্যসাগরীয় অঞ্চলে আবহাওয়ার চরিত্রগত পরিবর্তন হয়েছে। তারই প্রভাবে শীতের বিদায় ঘটেনি এখনও। কালবৈশাখীরও দেখা মেলেনি। এরই মধ্য অড়্তত দু'বার কালবৈশাখী হয় গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। কিন্তু এবার একবারও কালবৈশাখী হয়নি।

নিম্নচাপের জেরে বিক্ষিপ্ত বৃষ্টি সোমবারও, দেখা মিলবে কালবৈশাখীর?

উত্তরবঙ্গ থেকে ওড়িশা পর্যন্ত যে নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত রয়েছে, সেই নিম্নচাপের হাত ধরে বঙ্গে হতে পারে কালবৈশাখী। তবে তা নির্ভর করছে নিম্নচাপ ঘণীভূত হওয়ার উপর। তবে এই সক্রিয় নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে আজও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই নিম্নচাপের প্রভাবে রবিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় দফায় দফায় বৃষ্টি হয়। পশ্চিম মেদিনীপুরের বেলপাহাড়িতে বজ্রপাতে মৃত্যু হয় একজনের। উত্তরবঙ্গের কিছু কিছু জায়গায় শিলবৃষ্টিও হয়েছে গতরাতে।

English summary
Scattered rain on Monday due to low pressure, can be found northwester?
Please Wait while comments are loading...