Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ম্যানেজারকে মারধরে অভিযুক্ত তৃণমূল, বিনা নোটিশে বন্ধ সামসিং চা বাগান, কর্মহারা ১৬০০

Subscribe to Oneindia News

জলপাইগুড়ি, ২০ ডিসেম্বর : ম্যানেজারকে মারধর করায় বিনা নোটিশেই তালা ঝুলিয়ে দেওয়া হল চা বাগানে। কাজ হারালেন ১৬০০ শ্রমিক। মঙ্গলবার সকালে কাজে এসে জলপাইগুড়ির মালবাজারে সামসিং চা বাগান তালা বন্ধ দেখেন শ্রমিকরা। এরপরই বাগানের গেটের সামনে বিক্ষোভে ফেটে পড়েন শ্রমিকরা। দফায় দফায় বিক্ষোভ প্রদর্শন করা হয়। শ্রমিকদের দাবি, অবিলম্বে তাঁরা কাজ ফিরে চান। ন্যায্য বেতনের দাবিতে তাঁরা বিক্ষোভ দেখিয়েছিলেন। কিন্তু তার জন্য যে বাগান বন্ধ করে দেওয়া হবে, তা ভাবতেই পারেননি।

কর্তৃপক্ষের দাবি, গতকাল বিকেলে চা বাগানের কয়েকজন শ্রমিক অ্যাম্বুলেন্সের দাবি নিয়ে ম্যানেজারের সঙ্গে দেখা করেন। তখনই উভয় পক্ষের বচসা বাধে। সেইসময় চা বাগানের ম্যানেজার ও অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারকে মারধর করা হয় বলে অভিযোগ। শুধু মারধরই নয়, অফিসে যথেচ্ছ হামলা চালানো হয়।

ম্যানেজারকে মারধরে অভিযুক্ত তৃণমূল, বিনা নোটিশে বন্ধ সামসিং চা বাগান, কর্মহারা ১৬০০

এরপরই রাতে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয়, আপাতত বন্ধ রাখা হবে এই চা বাগান। কর্তৃপক্ষের অভিযোগ, তৃণমূল পরিচালিত শ্রমিক সংগঠনের বিক্ষোভ-হামলার জেরেই বন্ধ করে দেওয়া হয়েছে চা বাগান। এখানে বাগান কর্তৃপক্ষের কোনও নিরাপত্তা নেই।

জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি সৌরভ চক্রবর্তী বলেন, শ্রমিকরা খেতে পাচ্ছেন না। রাজ্যের তরফ থেকে রেশনের ব্যবস্থা করা হয়েছে। বাগান কর্তৃপক্ষের কোনও হেলদোল নেই শ্রমিক-স্বার্থে। এখন নোট আকালের দোহাই দিয়ে বাগান শ্রমিকদের বেতনও আটকে রেখেছে। ন্যায্য দাবিতে তাঁরা সরব হলেও দায়ী করা হচ্ছে শ্রমিকদের।

English summary
TMC was accused for beating manager. Samsing tea garden in Jalpaiguri closed without notice. 1600 workers were losing work.
Please Wait while comments are loading...