Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সারা রাজ্যে কেন ছড়ানো হচ্ছে গুজব, খোলসা করল পুলিশ

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতা, ২৩ জানুয়ারি : চোর, ছেলেধরা, অপরাধী সন্দেহে রাজ্যে নানা জায়গায় গণধোলাইয়ের ঘটনা ঘটছে গত কয়েকদিন ধরে। আর সেই মারের হাত থেকে বাদ যাচ্ছে না নারী-পুরুষ কেউই। একেবারে সংক্রমণের মতো এই প্রবণতা নানা জেলা ছড়িয়ে পড়ছে।

কলকাতা ও রাজ্য পুলিশের বক্তব্য, ইচ্ছাকৃতভাবে পরিকল্পনা করে এই গুজব ছড়ানো হচ্ছে রাজ্যকে অশান্ত করে তোলার জন্য। এমন অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার পথে পুলিশ প্রশাসন।

সারা রাজ্যে কেন ছড়ানো হচ্ছে গুজব, খোলসা করল পুলিশ

বলা হয়েছে, রাজ্যে অশান্তি ছড়িয়ে তার আড়ালে অপরাধমূলক কাজকর্ম করাই মূল উদ্দেশ্য অপরাধীদের। যারা এই ধরনের অপরাধ করছে ও উসকানি দিচ্ছে তাদের ইতিমধ্যে চিহ্নিতকরণের কাজ শুরু হয়েছে ও গ্রেফতারি প্রক্রিয়া শুরু করেছে পুলিশ।

নদিয়া থেকে শুরু করে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি এমনকী বর্ধমানেও গুজবকে কেন্দ্র করে মারধরের ঘটনা ঘটেছে। এক্ষেত্রে বিভিন্ন ফেসবুক, হোয়াটসঅ্যাপের মতো স্যোশাল নেটওয়ার্কিং সাইটগুলিকে কাজে লাগানো হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

স্যোশাল মিডিয়ায় নানা প্ররোচনামূলক পোস্ট করে জনতাকে উসকানি দেওয়া হচ্ছে। তার জেরে নানা জায়গায় অসামাজিক কার্যকলাপ ও আইন হাতে তুলে নেওয়ার মতো ঘটনা ঘটছে। এসবের বিরুদ্ধেই পুলিশ প্রশাসন এবার কড়া পদক্ষেপ করছে। শুধু আমজনতাকে আর্জি, গুজবে কান দেবেন না। এমন ঘটনা দেখলে প্রতিরোধ করুন, অপরাধীদের চিহ্নিত করে পুলিশকে সহযোগিতা করুন।

English summary
Rumour case : Donot give importance, Bengal police urges to public
Please Wait while comments are loading...