Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সাংবাদিকতাকে সম্মান জানিয়ে এরাজ্যে পালিত হবে 'নারদ জয়ন্তী', জানেন কেন ?

পশ্চিমবঙ্গের মাটিতে নিজেদের জমি শক্ত করতে আগামী ১৩ মে নারদ জয়ন্তী উদযাপন করতে চলেছে আরএসএস।

Subscribe to Oneindia News

কলকাতা, ২১ এপ্রিল : হনুমান জয়ন্তী পর এবার নারদ জয়ন্তী পালন করতে চলেছে রাজ্যের গেরুয়া শিবির। পশ্চিমবঙ্গের মাটিতে নিজেদের জমি শক্ত করতে আগামী ১৩ মে নারদ জয়ন্তী উদযাপন করতে চলেছে আরএসএস।

আগামী ১৩ মে কলকাতার মহাজাতি সদনে নারদ জয়ন্তী উপলক্ষে আয়োজন করা হবে এক আলোচনা সভার। জাতীয়তাবোধ, নির্ভিকতা ও নিরপেক্ষতার জন্য সেখানে বিশিষ্ট সাংবাদিকদের সম্মানিত করা হবে বলে জানানো হয়েছে আরএসএস সূত্রে। আলোচনা সভায় সাংবাদিকরা ছাড়াও উপস্থিত থাকবেন সাংবাদিকতার ছাত্রছাত্রীরা।

সাংবাদিকতাকে সম্মান জানিয়ে এরাজ্যে পালিত হবে 'নারদ জয়ন্তী', জানেন কেন ?

সংঘ সূত্রের দাবি, হিন্দু পূরাণ অনুযায়ী নারদ মুনি খবর আদানপ্রদান করতেন। সুতরাং, নারদকে হিন্দুদের আদি সাংবাদিক হিসাবে ধরা যেতে পারে। তাই তাঁর কাজের অনুপ্রেরণাতেই নারদ মুনির জন্মজয়ন্তীতে সাংবাদিকদের সম্মান জানানোর ও আলোচনা চক্রের আয়োজন করা হয়েছে।

এমনিতেই নারদের স্টিং অপরেশনের জেরে জেরবার তৃণমূল কংগ্রেস। তার ওপর নতুন করে নারদ জয়ন্তী পালন ঘিরে পরোক্ষে তৃণমূলের ওপর চাপ সৃষ্টি করতে চাইছে গেরুয়া শিবির। এমনটাই মনে করছেন অনেকে। যদিও, রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের রাজ্য সাধারণ সম্পাদক জিষ্ণু বসু বলেন," নারদ কেলেঙ্কারির সঙ্গে নারদ জয়ন্তী পালনের কোন সম্পর্ক নেই। এই নারদ জয়ন্তী প্রতি বছরই পালন করা হয়। এখানে নির্ভীক সাংবাদিকতাকে আমরা তুলে ধরতে চাই। পশ্চিম বাংলার সাংবাদিকরা জেহাদের কথা বলতে ভয় পান, কিন্তু নারদ খবর আদান প্রদানের ক্ষেত্রে ছিলেন নির্ভীক। তাই তাঁর জন্মজয়ন্তীতে নির্ভীক সাংবাদিকদের পুরস্কার প্রদানের রেওয়াজ আছে।"

English summary
RSS to celebrate narad jayanti in West Bengal.On 13th May RSS will arrange a programme at Kolkata.
Please Wait while comments are loading...