Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শিশুদের নিয়ে মিছিল করে গোর্খাল্যান্ডের দাবি রোশনের, উঠল নিন্দার ঝড়

Subscribe to Oneindia News

এবার মোর্চার মিছিলের অগ্রভাগে শিশুরা। শিশুদের নিয়ে মিছিল করে পৃথক গোর্খাল্যান্ডের দাবি তুললেন মোর্চা সম্পাদক রোশন গিরি। তিনি এই মিছিলের নেতৃত্ব দিয়ে জানান, পাহাড়ে তাঁদের আন্দোলন জারি থাকবে। যতক্ষণ না পাহাড়বাসীর দাবি মেনে নেওয়া হবে, ততক্ষণ আন্দোলনের পথ থেকে এক বিন্দুও সরবেন না তাঁরা।

শিশুদের নিয়ে মিছিল রোশনের

মোর্চার এই মিছিল নিয়ে নিন্দার ঝড় ওঠে। শিশু মন বিষিয়ে দেওয়া হচ্ছে বলে বুদ্ধিজীবী মহল প্রশ্ন তোলে মিছিলের যৌক্তিকতা নিয়ে। নিন্দা করেন তৃণমূল জেলা সভাপতি গৌতম দেবও। তিনি এই মিছিলকে মানবতা বিরোধী মিছিল বলে দাবি করেন। মোর্চার পায়ের তলার মাটি সরে যাওয়াতেই শিশুদের রাস্তায় নামিয়ে মিছিল করা হচ্ছে বলে অভিযোগ।

পাহাড়ে অশান্তি অব্যাহত রেখেছে গোর্খা জনমুক্তি মোর্চা। শুধু মিছিল করে গোর্খাল্যান্ড নিয়ে দাবি তুলেই তাঁরা ক্ষান্ত নয়। আন্দোলনকে হিংসাত্মক রূপ দিতে তাঁরা সিদ্ধহস্ত। এদিন ফের পুলিশের গাড়িতে আগুন লাগানো হয়েছে। দার্জিলিংয়ের ছ'মাইলে পুলিশ ফাঁড়ির সামনেই এই ঘটনা ঘটে। পুলিশের ভাড়া গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

২৯ জুন সর্বদলীয় বৈঠক থেকে সিদ্ধান্ত নেওয়া হয় অনির্দিষ্টকালীন বনধ চলবে। আপাতত ৬ জুলাই ফের সর্বদলীয় বৈঠকের আগে এই বনধ শিথিল হওয়ার কোনও সম্ভাবনা নেই। সেই কারণে দার্জিলিংয়ের বোর্ডিং স্কুলের ছুটির মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। ৬ জুলাই মোর্চার বৈঠকের পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে স্কুল কর্তৃপক্ষ।

এদিন মোর্চার তরফে মহিলা ও শিশুদের নিয়ে পৃথক পৃথক মিছিলের আয়োজন করা হয়। শিশুদের মিছিলে নেতৃত্ব দেন রোশন গিরি। জেলাশাসকের দফতরের সামনের রাস্তায় এই মিছিল হয়। দাবি তোলা হয় গোর্খাল্যান্ডের। ফলাও করে বলা হয়, পাহাড়ে শিশুরাও পৃথক গোর্খাল্যান্ডের দাবি তুলছে।

শিশুদের এই মিছিলকে মানবতা বিরোধী বলে ব্যাখ্যা করেন তৃণমূলের দার্জিলিং জেলা সভাপতি গৌতম দেব। তিনি বলেন, 'মোর্চা মানবতা বিরোধী কাজ করছে। শিশুদেরও রাস্তায় নামিয়ে গোর্খাল্যান্ডের দাবি তুলছে মোর্চা। মানুষকেই এর প্রতিরোধ করতে হবে।'

English summary
Roshan Giri demands Gorkhaland from a rally of children at Darjeeling.
Please Wait while comments are loading...