Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রোজভ্যালি কেলেঙ্কারি : সিবিআইয়ের স্ক্যানারে আরও ৯ প্রভাবশালী তৃণমূল নেতা

  • Written By:
Subscribe to Oneindia News

কলকাতা, ৭ জানুয়ারি : সারদা চিটফান্ড কাণ্ডে যে দুর্যোগ গিয়েছে তা একরকম। এবার রোজভ্যালি চিটফান্ড কাণ্ডে আরও বেশি করে বিপাকে পড়তে চলেছেন তৃণমূল কংগ্রেস নেতারা। অন্তত সিবিআইয়ের ইঙ্গিত সেরকমই। জানা গিয়েছে, অন্তত ৯ জন দারুণ প্রভাবশালী খুব শীঘ্রই জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাতে চলেছে সিবিআই।

প্রয়োজন পড়লে তদন্তের স্বার্থে তাদের গ্রেফতারও করা হতে পারে বলে সূত্র মারফত জানা গিয়েছে। অভিযোগ উঠেছে যে তিনজন তৃণমূল নেতা একেবারে সরাসরি এই মামলার মূল অভিযুক্ত গৌতম কুণ্ডুকে সাহায্য করেছেন।

রোজভ্যালি কেলেঙ্কারি : সিবিআইয়ের স্ক্যানারে আরও ৯ প্রভাবশালী তৃণমূল নেতা

অভিযোগ, তার মধ্যে দুজন তৃণমূল সাংসদ তাপস পাল ও সুদীপ বন্দ্যোপাধ্যায়কে ইতিমধ্যে সিবিআই গ্রেফতার করেছে। তাদের হেফাজতে নিয়ে জেরাও করছে সিবিআই।

এর আগে সিবিআই রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডুকে গ্রেফতার করে জেরা করে। সেই জেরায় সিবিআই ও ইডির কাছে বহু রাজনীতিকের নাম ফাঁস করেছিলেন তিনি। এরা সকলেই রোজভ্যালির থেকে কোনও না কোনও উপায়ে উপকৃত হয়েছেন।

সবমিলিয়ে রোজভ্যালি কাণ্ডে মোট ১১ জন প্রভাবশালী রাজনীতিকের নাম সিবিআইয়ের খাতায় উঠেছে। এর মধ্যে ২ জন গ্রেফতার হয়েছেন। বাকী ৯ জন এখন সিবিআই স্ক্যানারে। তাদের বিরুদ্ধে গোপনে তদন্ত চলছে।

এক্ষেত্রে উত্তরবঙ্গের এক নেতার উপরে কড়া নজর রয়েছে সিবিআইয়ের। তিনি রোজভ্যালি মামলা ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছেন বলে অভিযোগ। এমনকী নিজের মেয়ের ব্যবসার জন্যও তিনি গৌতম কুণ্ডুর সাহায্য নিয়েছেন।

অভিযোগ, সেই নেতা নাকি দলের সাধারণ সম্পাদক ছিলেন এবং রোজভ্যালির বিরুদ্ধে যাতে কোনও মামলা না হয় বা গোলমাল না হয় সেবিষয়ে তিনি দেখভাল করবেন বলে দায়িত্ব নিয়েছিলেন।

English summary
The worries for the Trinamool Congress is far from over in the Rose Valley scam. The CBI has on its radar at least 9 more very influential members of the TMC who will be questioned soon and the need be arrested, CBI officials say.
Please Wait while comments are loading...